রুমিন ফারহানাকে যে নির্দেশনা তারেক রহমান

  

পিএনএস ডেস্ক : একাদশ জাতীয় সংসদেই ঝলসে উঠৈলেন সংরক্ষিত নারী আসন থেকে নির্বাচিত বিএনপির সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। বাজেট অধিবেশনের প্রথম দিনই জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে বক্তব্য দিতে গিয়ে সংসদকে উতপ্ত করে তুলেন নবীন এ সাংসদ।

জাতীয় সংসদ নির্বাচন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান প্রসঙ্গে সংসদে কথা বলতে গিয়ে ক্ষমতাসীন দলের সাংসদদের তোপের মুখেও পড়েন তিনি। তবে ব্যাপকভাবে প্রসংশিত হয়েছেন দলের নেতা-কর্মীদের কাছে।

ব্যারিস্টার রুমিন ফারহানার সংসদকে প্রাণবন্ত করার পর পরই লন্ডনে থাকা দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ফোন করে তাকে বাহবা দেন এবং একইসাথে বেশ কিছু নির্দেশনাও দেন।

সূত্র জানায়, আসন্ন বাজেট অধিবেশনে সরকারের দুর্নীতির চিত্রগুলো সঠিকভাবে জাতীয় সংসদে উপস্থাপনের জন্যও ব্যারিস্টার রুমিন ফারহানাকে পরামর্শ দেন তারেক রহমান। আর এ বিষয়ে লন্ডন থেকে তাকে যাবতীয় তথ্য সরবরাহ করা হবে বলেও আশস্ত করা হয়। দলের অন্যান্য সাংসদদের উপর তারেকের তেমন কোন ভরসা নেই এমন বার্তাটিও দেয়া হয় রুমিন ফারহানাকে।

লন্ডন থেকে বিশেষ এক সূত্র নিশ্চিত করেছে, ক্ষমতাসীন দলের আলোচিত বেশ কিছু দুর্নীতির চিত্র চলতি বাজেট অধিবেশনেই জাতীয় সংসদে তুলে ধরার চেষ্টা করবে নবীন এ সাংসদ। আর এজন্য লন্ডন থেকেই সব ধরনের তথ্য সহযোগিতা করা হবে।

এ সূত্রটি আরও জানায়, লন্ডন থেকে ব্যারিস্টার নাসিরউদ্দিন অসীম সার্বক্ষনিক রুমিন ফারহানার সঙ্গে সমন্বয় করবেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech