‘প্রস্তাবিত বাজেট উন্নয়ন গণমুখী ও জনবান্ধব’

  15-06-2019 07:18AM



পিএনএস ডেস্ক: বাজেট বাস্তবায়নের মাধ্যমে কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণে দেশ এগিয়ে যাবে জানিয়ে আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে আওয়ামী লীগ সরকার যে রূপকল্প হাতে নিয়েছে, প্রস্তাবিত বাজেট সেই লক্ষ্য পূরণে সহায়ক হবে।

শুক্রবার বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার মুলিবাড়ী এলাকায় শেখ হাসিনা ট্রমা হাসপাতাল নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগের এ নেতা বলেন, জাতীয় সংসদে উত্থাপিত ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উন্নয়ন, গণমুখী ও জনবান্ধব। বাংলাদেশকে ভবিষ্যৎ প্রজন্মের বসবাসের উপযোগী একটি আধুনিক রাষ্ট্র গড়ে তোলার লক্ষ্যে শেখ হাসিনা সরকার এ বাজেট জাতির কাছে উপস্থাপন করেছেন। প্রবৃদ্ধির হার উচ্চাকাঙ্ক্ষী হলেও অতীতের ধারাবাহিকতায় এটা অর্জন হবে।

এ বাজেটে মানবসম্পদ উন্নয়ন, পোশাক শিল্প, চামড়া শিল্প খাতে যে প্রণোদনা দেওয়া হয়েছে তা প্রশংসনীয় বলেও উল্লেখ করেন সাবেক এ মন্ত্রী। বলেন, দেশের ইতিহাসে সবচেয়ে বেশি বাজেট ঘোষণা করেছে আওয়ামী লীগ সরকার। বাজেটে গ্রামীণ অবকাঠামো উন্নয়ন এবং কৃষক ও শ্রমজীবী মানুষের ক্ষেত্রে যে সহযোগিতার কথা বলা হয়েছে তাতে দ্রুতই গ্রামগুলো শহরের আধুনিক রূপ পাবে।

এর আগে মোহাম্মদ নাসিম মুলিবাড়িতে বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে সন্ধ্যায় অসুস্থ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম খানের বাসায় যান এবং তার শারীরিক অবস্থার খোঁজ-খবর নেন তিনি।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন