‘জিয়ার মৃত্যুতে বেশি লাভবান হয়েছেন খালেদা জিয়া’

  


পিএনএস ডেস্ক: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়াউর রহমানের হত্যাকাণ্ডের কারণে সবচাইতে বেশি লাভবান হয়েছেন তারেক রহমানের মা বেগম খালেদা জিয়া। কারণ জিয়াউর রহমানের মৃত্যুর কারণে দেশে দুইবার প্রধানমন্ত্রী হয়েছেন তিনি। আর বিএনপির মতো একটি দলের চেয়াপারসনের পদ পেয়েছেন।

আজ শনিবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ‘১৬ জুলাই জননেত্রী শেখ হাসিনার কারাবন্দি দিবস’ উপলক্ষে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, জিয়ার হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপির ঊর্ধ্বতন নেতারা জড়িত কি-না সেটি খুঁজে বেড় করা দরকার। জিয়াউর রহমানের মৃত্যুর পর আপনার দুই বার ক্ষমতায় ছিলেন জিয়া হত্যার মামলা করলেন না কেনো? মামলাটা চালালেন না কেনো। এই রহস্যটা খুঁজে বেড় করা দরকার।

তিনি বলেন, আমি মনে জিয়াউর রহমান ৭৫ এর ১৫ আগস্ট হত্যাকাণ্ডের সাথে ওতোপ্রোতোভাবে জড়িত। একটি কমিশন গঠন করে যারা ১৫ আগস্ট হত্যাকাণ্ডের ষড়যন্ত্রের সাথে জড়িত তাদের বিচার করা প্রয়োজন। তাহলে আইনের শাসন প্রতিষ্ঠা হবে। ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা হবে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমালোচনা করে তিনি বলেন, সাত সমুদ্র তেরো নদীর পাড়ে বসে রাজনীতি করা যায় না। রাজনীতি করতে হলে সাহস থাকতে হয়। রাজনীতি করলে হলে বুলেটের সামনে দাঁড়াতে হয়। যে রাজনীতিবিদ দলের নেতৃত্ব দিলে পারে না। সে রাজনীতিবিদ সঠিক রাজনীতিবিদ নয়।

আলোচনাসভায় আরো বক্তৃতা করেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আখতার হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, ঢাকা মহানগরের যুগ্ম আহ্বায়ক সুদীপ চন্দ্র হালদার, চিত্র নায়িকা শাহ নুর প্রমুখ।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech