এরশাদ অত্যন্ত ভদ্র রাজনীতিবিদ ছিলেন : ডা. জাফরুল্লাহ চৌধুরী

  


পিএনএস ডেস্ক: রবিবার বাদ জোহর ঢাকা সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়েছে সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম জানাজা। জানাজায় অনেক বিশিষ্টজনের সঙ্গে অংশ নেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জানাজা শেষে বেরিয়ে আসার সময় সাংবাদিকরা জাফরুল্লাহর প্রতিক্রিয়া জানতে চান। এ সময় তিনি বলেন, 'এরশাদ দেশের অত্যন্ত ভদ্র একজন রাজনীতিবিদ ছিলেন। তিনি কাউকে কটূক্তি করেন নাই। উনার হিংসা-বিদ্বেষ ছিল না। শেষ জীবনে রাজনীতি না করতে পাড়ার অন্যতম কারণ মঞ্জুর হত্যা মামলা। এটা তাকে ভীত-সন্ত্রস্ত করে রেখেছিল। ভয় থেকে মুক্তি পেলে হয়তো রাজনীতিতে তার আরেকটু অবদান থাকতো। আমার মনে হয় আজকের দিনে উনার ভালোটাই মনে রাখি।'

জাফরুল্লাহ আরো বলেন, এরশাদ বাংলাদেশের অত্যন্ত শিক্ষিত প্রেসিডেন্ট ছিলেন। উনি একমাত্র প্রেসিডেন্ট যিনি বিশ্ববিদ্যালয়ের হলে থেকে পড়াশোনা করেছেন। হলে থাকার একটা সুফল হলো বিভিন্ন শ্রেণির লোককে চেনা যায়।

আজ রবিবার সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এরশাদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। শারীরিক অসুস্থতার দরুন গত ২৭ জুন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয় এরশাদকে। শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে নেওয়া হয় লাইফ সাপোর্টে। তিনি রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনি জটিলতায় ভুগছিলেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech