‘আওয়ামী লীগ সকল নাগরিকের পূর্ণ অধিকারে বিশ্বাসী’

  

পিএনএস, কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরের কচুয়ায় এক বিশাল আনন্দ র্যালী, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার বিকেলে কচুয়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ র্যালীর নেতৃত্ব দেন-স্থানীয় সাংসদ ড.মহীউদ্দীন খান আলমগীর। আওয়ামীলীগ কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র্যালীটি বাদ্য-বাজনা নিয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুণরায় আওয়ামী লীগ কার্যালয়ে এসে আলোচনা সভায় মিলিত হয়। র্যালীতে উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগের অসংখ্য নেতা-কর্মী অংশগ্রহণ করেন।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি আইয়ূব আলী পাটওয়ারীর সভাপ্রধানে এবং সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ ও দপ্তর সম্পাদক কবীর হোসেনের যৌথ পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি। তিনি তাঁর বক্তব্যে বলেন যে, কোন ব্যক্তি বিশেষ নিজেদের স্বার্থ বা কোন গোষ্ঠির স্বার্থ উদ্ধার করার জন্য কোন নাগরিকের অধিকার ক্ষুন্ন করার অপচেষ্টায় জড়িয়ে পরে তা হলে আওয়ামীলীগের সকল নেতাকর্মীরা সর্বাত্মক শক্তি দিয়ে তা প্রতিহত করবে। আওয়ামীলীগ সকল নাগরিকের পূর্ণ অধিকারে বিশ্বাসী। কেননা এ পূর্ণ অধিকারের জন্য এদেশ স্বাধীন হয়েছিল। আমরা সকল মানুষকে নিয়ে এগিয়ে যাবো। এদেশের দারিদ্র বিমোচন করে উন্নয়নশীল দেশ হিসেবে এগিয়ে যাবো। এটাই হউক আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর মূলমন্ত্র। আওয়ামীলীগ চায় এদেশের সকল মানুষ যেন স্বাধীন সত্বায় সমৃৃদ্ধি অর্জন করতে পারে। আমাদের কর্মে ও উচ্চারণে সাম্প্রদায়িকতাকে এ দেশে স্থান দিতে পারি না। সকলকে নিয়ে সকলের অধিকার আদায় করে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আওয়ামীলীগ প্রতিশ্রুতি বদ্ধ। এ লক্ষ্যে আওয়ামীলীগ সন্ত্রাস, জঙ্গীবাদ ও মৌলবাদ নির্মূলে কাজ করে যাচ্ছে। যারা এদেশের সার্বভৌমত্ব নিয়ে ভিন্নমত পোষণ করে তারা দেশ ও জাতির শত্রু। তিনি আরো বলেন- জাতি ধর্ম,বর্ণ নির্বিশেষে নাগরিক অধিকার সমুন্নত রেখে অর্থনৈতিক সমতার ভিত্তিতে আওয়ামীলীগ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনিমার্ণে অঙ্গীকারাবদ্ধ। তিনি রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে আওয়ামীলীগ কর্মীদেরকে কাধেঁ কাঁধ মিলিয়ে এগিয়ে যেতে আহবান জানান।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশির। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-কমিটির সহ-সম্পাদক ইমাম হোসেন মজুমদার মেহেদী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমির হোসেন, কামরুন্নাহার ভূঁইয়া, সহীদ দর্জি ও হুমায়ুন কবির, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সালমা সহিদ, পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূইয়া, উপজেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র নাজমুল আলম স্বপন, সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, জেলা পরিষদ সদস্য সালাউদ্দিন ভূঁইয়া, উপজেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক শাহআলম তালুকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম খলিল বাদল ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সবুজ প্রমুখ।
২য় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech