ছাত্রদলের সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’

  

পিএনএস ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়ি বহরে সবসময় স্কুটি নিয়ে সঙ্গী হতেন ডালিয়া রহমান। দলের অনেকেই তাকে ম্যাডামের ‘স্কুটি সঙ্গী’ হিসেবেই চেনেন। সেই তরুণী এবার ছাত্রদলের সাধারণ সম্পাদক পদে লড়ছেন। ছাত্রদলের ইতিহাসে প্রথমবারের মতো মহিলা সম্পাদক হতে চান তিনি।

ডালিয়া রহমান সাবেক কেন্দ্রীয় ছাত্রদলের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিষয়ক সহ-সম্পাদক ছিলেন। ছাত্রদলের ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়ে রোববার ফরম তুলেছেন। ২০০৬ সালে বড় ভাইয়ের হাত ধরে কুমিল্লা বরুড়া কলেজে ছাত্রদলের রাজনীতিতে হাতেখাড়ি হয় তার। পরবর্তীতে ঢাকার ইস্টার্ন ইউনিভার্সিটি ভর্তি হয়ে কেন্দ্রীয় ছাত্রদলের কর্মসূচির পাশাপাশি বিএনপির নিয়মিত অংশ নিয়ে নজর কাড়েন। বর্তমানে ইউনিভার্সিটি অব লন্ডনের আওতায় তিনি এলএলবি অনার্স করছেন ।রাজনীতি ছাড়াও ডালিয়া একজন ব্যাটমিন্টন তারকা। ন্যাশনাল টিমের ৪৬ সদস্যের মধ্যে তার র‍্যাঙ্কিং ১৮। এছাড়া বিএনসিসি ক্যাডেটের সদস্যও তিনি।

১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে লড়ছেন ডালিয়া রহমান। মঙ্গলবার তিনি মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন। ছাত্রদলের প্রথম নারী সাধারণ সম্পাদক হবেন বলে আশাবাদি ডালিয়া জানান, তার বাবা একজন বীরমুক্তিযোদ্ধা ও কুমিল্লা জেলার বরুড়া উপজেলা যুবদলের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। পারিবারিকভাবেই বিএনপির রাজনীতির সঙ্গে তার সম্পর্ক। দলের দুঃসময়ে বিএনপির অন্যতম শক্তি ছাত্রদলকে চাঙ্গা করতেই তিনি সাধারণ সম্পাদক হতে চান।

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করার জন্য আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শীর্ষ দুই নেতা নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে মনোনয়ন যাচাই-বাছাই হবে ২২ থেকে ২৬ আগস্ট পর্যন্ত। এরপর খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৭ আগস্ট। প্রার্থীদের আপত্তি গ্রহণ ২৮ আগস্ট, প্রার্থীদের আপিলের নিষ্পত্তি ২৯ ও ৩০ আগস্ট। প্রার্থিতা প্রত্যাহার ৩১ আগস্ট। ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। এছাড়া প্রচারণার ৩ সেপ্টেম্বর থেকে ১২ সেপ্টেম্বর রাত ১২টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech