‘যেনতেন ভাবে ক্ষমতা দখলকারীরা দেশের মালিক না’

  


পিএনএস ডেস্ক: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, যারা লুটপাট করে, যেনতেন ভাবে ক্ষমতা দখল করে তারা কিন্তু দেশের মালিক না। জনগণই দেশের মালিক। তিনি বলেন, নিরাশ হবার কিছু নেই। এর চেয়ে ভয়াবহ অবস্থা বঙ্গবন্ধু দেখেছিলেন। এবং জনগণকে ঐক্যবদ্ধ করেছিলেন। জনগণের বিজয় ছিনিয়ে এনেছিলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে গণফোরামের উদ্যোগে শনিবার জাতীয় প্রেসক্লাবের ২য় তলায় তোফাজ্জল হোসেন মানিক মিয়া হল (ভি.আই.পি. লাউঞ্জ)-এ আলোচনা সভায় তিনি একথা বলেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে ড. কামাল হোসেন আরো বলেন, যারা বঙ্গবন্ধুর নাম ব্যবহার করে উল্টা-পাল্টা কাজ করছে তারা কিন্তু মহা অপরাধ করছে। বঙ্গবন্ধু কখনই চাইতেন না এদেশে স্বৈরশাসন কায়েম হোক। তিনি বলেন, এদেশের মানুষ সব সময় বঙ্গবন্ধুকে মনে রাখবে। কারণ তিনি কখনও জনগণের অধিকার নিয়ে ছিনিমিনি খেলতেন না। আর জনগণ যে সব ক্ষমতার মালিক তা তিনি শিখিয়ে গেছেন। এবং জনগণকেই এদেশের মালিকনা সংবিধানের মাধ্যমে জনগণের হাতে দিয়ে গেছেন। জনগণ হবে ক্ষমতার মালিক। তাই বঙ্গবন্ধু সব সময় অমর হয়ে থাকবেন। বাংলাদেশ যতদিন থাকবে তিনি অমরই হয়ে থাকবেন।

ড. কামাল হোসেন সর্বশেষ জাতীয় নির্বাচন প্রসঙ্গে বলেন, যেখানে ভোট হয়নি, ভোট দিতে যেতে পারিনি সেখানে আমাদেরকে মোবারকবাদও দিয়ে দেয়া হয়। বলা হল- ভোট দিয়ে বিজয়ী করার কারণে এ মোবারকবাদ। অথচ আমি কেন, কেউই ভোট কেন্দ্রে যেতে পারেনি।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, উপদেষ্টা পরিষদ সদস্য মোকাব্বির খান এম.পি, অ্যাডভোকেট মহসিন রশীদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোশতাক আহম্মেদ, মেজর অব. আমিন আহমেদ আফসারী, মাহমুদুল্লাহ মধু প্রমুখ।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech