‘আ.লীগ গুণ্ডামির ওপর ভর করে দেশ শাসন করছে’

  19-09-2019 07:45AM

পিএনএস ডেস্ক: আওয়ামী লীগ জনসমর্থনে নয়, সরাসরি গুণ্ডামির ওপর ভর করে দেশ শাসন করছে- মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘তাদের অপশাসনে সারাদেশ নরকে পরিণত হয়েছে।’

বুধবার রাতে দলটির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য শামসুজ্জামান দুদুর চুয়াডাঙ্গা শহরের বাসভবনে হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতাদের অভিযুক্ত করে তিনি এই বিবৃতি দেন এবং হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ফখরুল বলেন, আওয়ামী সন্ত্রাসী কর্তৃক বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলায় ঘরের আসবাবপত্র ভাঙচুর ও পরিবারের সদস্যদের হুমকি কাপুরুষোচিত এবং নজিরবিহীন গুণ্ডামি। মানুষের বাকস্বাধীনতাকে খর্ব করতে এই হামলা সমগ্র জনগোষ্ঠীর জন্য একটি সতর্কবার্তা দিয়েছে আওয়ামী লীগ।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ জনসমর্থনে নয় সরাসরি গুণ্ডামির ওপর ভর করে দেশ শাসন করছে। তাদের অপশাসনে সারাদেশ নরকে পরিণত হয়েছে। রক্তের ঘ্রাণ নিতে অস্থির আওয়ামী শাসকগোষ্ঠী সারাদেশ দাঁপিয়ে বেড়াচ্ছে। রক্তপাত আর লাশের মিছিলের ছবি এখন সংবাদপত্রের পাতা ভরে থাকে। দুর্নীতি, লুটপাট, দখল, নারী-শিশু নির্যাতন, হত্যা ও গুমে ছেয়ে গেছে সারা বাংলাদেশ। আর এগুলোর হোতা স্বয়ং আওয়ামী পাণ্ডারা। একমাত্র সন্ত্রাস ছাড়া আওয়ামী লীগের আর কোনো অবলম্বন নেই।

ফখরুল বলেন, শামসুজ্জামান দুদু সত্য উচ্চারণ করেন, মুক্তকণ্ঠে সরকারের অন্যায় তুলে ধরেন, তাই তার কণ্ঠকে রুদ্ধ করার জন্যই তার বাসায় সন্ত্রাসীরা হামলা করেছে। হামলাকারীরা মনে করেছে, তাদের হামলার ঘটনায় দুদুকে ভয় পাইয়ে দিতে সক্ষম হবে, কিন্তু তারা ভুলে গেছে যে, যারা অন্যায় ও দুঃশাসনের বিরুদ্ধে কথা বলে তাদের কণ্ঠস্বর বন্ধ করা যায় না। তবে ক্ষমতাসীনদের মনে রাখা উচিত প্রতিটি হামলা-মামলার জবাব জনগণের কাছে একদিন দিতেই হবে।

তিনি বলেন, আমি শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

পিএনএস/ হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন