যুবলীগ নেতা সম্রাট ও ক্যাসিনো খালেদকে শোকজ

  19-09-2019 01:05PM

পিএনএস ডেস্ক: অবৈধভাবে জুয়ার ক্যাসিনো চালানোর অভিযোগে অস্ত্রসহ গ্রেফতার যুবলীগ ঢাকা দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ও চাঁদাবাজি-টেন্ডারবাজির অভিযোগে অভিযুক্ত যুবলীগ নগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন সম্রাটকে আবারও শোকজ করেছে আওয়ামী যুবলীগ।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সংগঠনটির একাধিক সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে। ইতোপূর্বে সম্রাট ও খালেদকে আরও দুই দফা শোকজ করা হয়েছিল। এর দুদিন আগেই তারা দ্বিতীয়বারের মতো শোকজ হয়েছিলেন।

যুবলীগের কমিটির ৭ বছর মেয়াদে ২০ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও হারুনুর রশীদের নেতৃত্বাধীন আওয়ামী যুবলীগের নিজস্ব ট্রাইব্যুনাল। সম্রাট-খালেদ ছাড়াও আরও বেশ কয়েকজনকে বিভিন্ন সময় শোকজও করা হয়েছে।

এদিকে অবৈধভাবে জুয়ার ক্যাসিনো চালানোর অভিযোগে বুধবার সন্ধ্যা ৭টায় গুলশান-২ এলাকায় নিজ বাসা থেকে খালেদ মাহমুদ ভূঁইয়াকে অস্ত্রসহ গ্রেফতার করে র‌্যাব। এর আগে বিকেল ৪টার দিকে রাজধানীর ফকিরাপুলে খালেদের ইয়ংমেনস ক্লাবের নিষিদ্ধ জুয়ার কেসিনোতে অভিযান চালিয়ে ১৪২ জন নারী-পুরুষকে আটক করে পুলিশের এই এলিট বাহিনীর ভ্রাম্যমাণ আদালত।

খালেদের গ্রেফতারের খবর পাওয়ার পর নিজেও গ্রেফতার আতঙ্কে যুবলীগের সহস্রাধিক নেতাকর্মী নিয়ে রাজধানীর কাকরাইলে নিজ কার্যালয়ে রাতভর অবস্থান নেন সম্রাট।

র‌্যাব জানিয়েছে, আটককৃতদের মধ্যে ১৬ জন ক্লাবের স্টাফ। ১৩১ জনের বিরুদ্ধে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত এক বছর করে কারাদণ্ড দিয়েছেন। বাকি ১০ জনকে ৬ মাস করে। অভিযান শেষে ক্লাবটি সিলগালা করে দেয়া হয়েছে।

সম্প্রতি চাঁদাবাজিসহ নানা অভিযোগে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী অপসারণ হলে গুঞ্জন উঠে যুবলীগের নানা অপকর্ম ও দৌরাত্ম্য নিয়েও।

এরইমধ্যে গত শনিবার (১৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় যুবলীগ নেতাদের অপকর্ম নিয়ে ক্ষোভ প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্রাট ও খালেদের প্রতি ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, ‘যুবলীগের ঢাকা মহানগরের একজন নেতা যা ইচ্ছে করে বেড়াচ্ছে, চাঁদাবাজি করছে। আরেকজন এখন দিনের বেলায় প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে চলেন। সদলবলে অস্ত্র নিয়ে ঘোরেন। এসব বন্ধ করতে হবে। যারা অস্ত্রবাজি করেন, যারা ক্যাডার পোষেণ, তারা সাবধান হয়ে যান, এসব বন্ধ করুন। তা না হলে যেভাবে জঙ্গি দমন করা হয়েছে, একইভাবে তাদেরও দমন করা হবে।’

এরইমধ্যে গতকাল বুধবার (১৮ সেপ্টেম্বর) যুবলীগ নেতার খালেদের ক্যাসিনোতে অভিযানসহ তাকে নিজ বাসা গ্রেফতার করা হলো।

এদিকে সম্রাট ও খালেদের শোকজের ব্যাপারে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী গণমাধ্যমকে বলেছেন, ‘ক্যাসিনোর বিষয়টি জানার জন্য আমরা নতুন করে শোকজ দিয়েছি। এই বিষয়গুলো আসার পরই আমরা ট্রাইব্যুনালে তাদের মুখোমুখি করবো সত্যতা জানার জন্য। এটা আমাদের কাছে কেউ অভিযোগ করে নাই, পত্রিকার ভাষা অনুযায়ী আমরা শোকজ করেছি।’


পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন