বিএনপি নেতা দুদুর গ্রেফতারের দাবিতে রূপগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ

  21-09-2019 07:15PM

পিএনএস ডেস্ক:সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে রাতারাতি তারকা বনে যায় রানু মণ্ডল। বলিউডে প্লেব্যাক এবং সঙ্গীত অঙ্গনের নতুন তারকা রানু মণ্ডলকে নিয়ে বায়োপিক তৈরির সংবাদ আগেই জানিয়েছিলেন টালিউড পরিচালক হৃশিকেষ মণ্ডল। সেই পরিচালকই এবার রানুর জীবনের আরেকটি অধ্যায় ফাঁস করলেন।

বায়োপিক নির্মাণের জন্য প্রয়োজনীয় আইনী চুক্তি সেরে ফেলতে রানুর সঙ্গে দেখা করেন হৃশিকেষ মণ্ডল। সেখানেই তিনি রানুর জীবনে থাকা একাধিক প্রেমের গল্প বিষয়ে কথা বলেন। এই পরিচালক বলেন, রানুর জীবনে কয়েকটি প্রেমের গল্প আছে। গায়িকা হিসেবে তার উত্থানের কাহিনীর পাশাপাশি এই বিষয়টিও উঠে আসবে বায়োপিকে।

রানুর উত্থানে নেপথ্যে থাকাদের মধ্যে অন্যতম অতীন্দ্র চক্রবর্তী ও তপন দাস বায়োপিক নির্মাণে সহযোগীতা করছেন বলে জানান হৃশিকেষ। কলকাতার রানাঘাটে বায়োপিকের একটি অংশের শুটিং হবে।

তিনি বলেন, ‘আমরা ছবি বানানোর প্রাথমিক গবেষণাকার্য সেরে ফেলেছি। রানুর জীবনের নানা উত্থান-পতন তুলে ধরা হবে এই ছবিতে।’

এই ছবিতে রানুর ভূমিকায় ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী অভিনয় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ।

শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টায় রূপগঞ্জের তারাব পৌরসভার রূপসী বাসস্ট্যান্ডে উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার ও সাধারণ সম্পাদক শেখ ফরিদ ভূঁইয়া মাছুম এর নেতৃত্বে শুরু হওয়া এই বিক্ষোভ মিছিল ঘণ্টাব্যাপী চলে। এসময় বিএনপি নেতা দুদুকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানানোসহ তার কুশপুত্তলিকা দাহ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল আলম সিকদার বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় আমরা রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ অবিলম্বে বিএনপি নেতা শামসুজ্জামান দুদুকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। প্রধানমন্ত্রীকে হুমকি দেওয়ার দুঃসাহস দেখানোর জন্য আমরা তার ফাঁসি চাই।

তিনি আরও বলেন, এ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯ বার হত্যার চেষ্টা করা হয়েছে। রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগ একাই এই শামসুজ্জামান দুদুকে প্রতিহত করার জন্য যথেষ্ট। ছাত্রলীগ সবসময় প্রধানমন্ত্রীর পক্ষে এবং দেশের উন্নয়নে কাজ করে যাবে।

এসময় উপস্থিত ছিলেন তারাবো পৌর ছাত্রলীগের সভাপতি আওলাদ হোসেন বাদল, সাধারণ সম্পাদক মনির খান সুমেল, সাংগঠিক সম্পাদক মাহাবুব ভূঁইয়াসহ রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের সর্বস্তরের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, ১৭ সেপ্টেম্বর বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের রাজকাহন টকশোতে অংশগ্রহণ করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বঙ্গবন্ধুর মত পরিণতি ভোগ করতে হবে বলে হুমকি দেন। ‌যেই পথে বঙ্গবন্ধুর বিদায়, সেই পথে শেখ হাসিনার বিদায় - বলে মন্তব্য করেছিলেন এই বিএনপি নেতা। তার এই বক্তব্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ তুলে আদালতে মামলা দায়ের করেন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহি উদ্দিন মহি।করতে পারেন বলে জানা যায়। এই বিষয়ে পরিচালক বলেন, সুদীপ্তাদির সঙ্গে আমার কথা হয়েছে। তিনি চিত্রনাট্য শুনতে আগ্রহ প্রকাশ করেছেন। এই ছবিতে তিনি অভিনয় করবেন বলে প্রাথমিকভাবে ঠিক হয়েছে। তবে তিনি চিত্রনাট্য শোনার পরেই বিষয়টি চূড়ান্ত হবে।


পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন