ছাত্রদলের ওপর ছাত্রলীগের রক্তাক্ত আক্রমণ কাপুরুষোচিত: ফখরুল

  23-09-2019 04:51PM

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, ছাত্রদলের ওপর ছাত্রলীগের এই রক্তাক্ত আক্রমণ কাপুরুষোচিত। এই ঘটনা আওয়ামী বাকশালী ছাত্রলীগের একদলীয় কর্তৃত্ববাদী শাসনের বহিঃপ্রকাশ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই নিন্দা জানান বিএনপি মহাসচিব।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ছাত্রদলের নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে গতকালের মতো আজও নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে যান। এ সময় আওয়ামী ছাত্রলীগের সন্ত্রাসীরা হকিস্টিক, রাম দা ও আগ্নেয়াস্ত্রসহ ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে। হামলায় ঢাকা বিশ্ববিদ্যলয় শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মো. শাহনেওয়াজ, সহ-সাংগঠনিক সম্পাদক জাকিরুল ইসলাম শাহীন, ডাকসুর এজিএস প্রার্থী মো. খোরশেদ আলম সোহেল, জিয়া হল শাখা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক কামরুল ইসলাম, শহীদুল্লাহ হলের জিএস প্রার্থী মাহবুবুল আলম শাহীন, সূর্যসেন হল শাখার যুগ্ম আহ্বায়ক ফিরোজ আলম, আতাউর রহমান, খন্দকার ফাহিম, সাগর রহমান ও কর্মী শাহ আলম চৌধুরীসহ ছাত্রদলের বেশকিছু নেতাকর্মী মারাত্মকভাবে আহত হন।

তিনি আরও বলেন, এই হামলা আওয়ামী বাকশালী ছাত্রলীগের একদলীয় কর্তৃত্ববাদী শাসনের বহিঃপ্রকাশ। রাষ্ট্র ও সমাজ থেকে গণতন্ত্রকে ধ্বংস করার মতো তারা শিক্ষাঙ্গনে গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে চায় না। এদের হাতে বই-খাতার পরিবর্তে অস্ত্র তুলে দেওয়ার কারণেই শিক্ষাঙ্গনগুলো আজ রক্তাক্ত এবং তারা নিজেরা মহাচাঁদাবাজ হিসেবে অভিসিক্ত হয়েছে। ক্ষমতাসীন ছাত্র সংগঠন এখন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠানের অঘোষিত শাসকে পরিণত হয়েছে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের এই রক্তাত্ব আক্রমণ কাপুরোষচিত। আমি এ হামলায় জড়িত দৃষ্কুতিকারীদের দৃষ্টান্তমূলক শান্তি দাবি করছি এবং এ ঘটনায় ছাত্রদলের আহত নেতৃবৃন্দের আশু সুস্থতা কামনা করছি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন