শিক্ষার্থীদের মাঝে ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ ছাত্রলীগের

  

পিএনএস ডেস্ক : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুব রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর জীবনীগ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ করেছে ছাত্রলীগ।

শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এই কর্মসূচি পালন করে সংগঠনটি। এ সময় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য তিনশতাধিক ‘অসমাপ্ত আত্মজীবনী’র কপি বিতরণ করেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

ছাত্রলীগের ঢাবি শাখার হলসমূহ ও বিভিন্ন ইউনিটের কর্মীদের মাঝে এসব বই বিতরণ করা হয়।

আয়োজকেরা জানান, এই গ্রন্থটি পাঠের মাধ্যমে এই প্রজন্মের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে অনুপ্রেরণা পাবে। একই সাথে নিজেদের অধিকার আদায় ও আপসহীন থাকার শক্তি ও সাহস পাবে। আমরা চাই বঙ্গবন্ধুর আদর্শ সবখানে ছড়িয়ে পড়ুক।

এর আগে, বনানী কবরস্থানে শেখ রাসেলের সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ছাত্রলীগের নেতাকর্মীরা। জন্মদিন উপলক্ষে বাদ জুম্মা মসজিদে ফাতেহা পাঠ, বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। বিকেল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরষ্কার প্রদান করা হয়। এ সময় প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে ‘আমাদের ছোট্ট রাসেল সোনা’ বইটি বিতরণ করেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech