খোকার শেষ ইচ্ছাপূরণে উদ্যোগ নিন, সরকারকে মির্জা ফখরুল

  03-11-2019 02:09PM


পিএনএস ডেস্ক: অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারের উদ্যোগ চায় বিএনপি। রোববার দুপুরে এক দোয়া মাহফিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের প্রতি এই আহবান জানান।

বিএনপি মহাসচিব বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) আমাদেরকে বলেছেন, তার বন্ধুদের বলেছেন যে, আমার দেশের মাটিতেই যেন আমার কবর হয়। আজকেও তার ছেলে সকাল বেলা ফোন করে বলেছে যে, তার বাবার এই এক ইচ্ছা আমরা পূরণ করতে চাই।

মির্জা ফখরুল বলেন, তিনি যেন সুস্থ অবস্থায় দেশে ফিরতে পারেন সেই ব্যবস্থা সরকারের গ্রহণ করা উচিত বলে আমরা মনে করি।

ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা বর্তমানে দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়েন ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসা নিচ্ছেন। ২০১৪ সাল থেকে তিনি চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। দেশের বাইরে যাওয়া পর তার বিরুদ্ধে দায়েরকৃত কয়েকটি দুর্নীতি মামলায় সাজা হয়। পরিবারের সদস্যরা জানান, ২০১৭ সালে তার পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বর্তমানে তার এবং তার পরিবারের কয়েকজন সদস্যের কোনো পাসপোর্ট সরকার দেয়নি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সাদেক হোসেন খোকা মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। আমরা জানি ঢাকা মহানগর শুধু নয় সারা বাংলাদেশের জাতীয়তাবাদী রাজনীতি যারা বিশ্বাস করেন তাদের কত প্রিয় মানুষ তিনি। অথচ আজকে যখন আমরা স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করছি তখন তিনি সরকারের রোষানলে। মিথ্যা মামলায় সাজা দিয়ে তাকে দেশের বাইরে রাখা হয়েছিলো এবং তিনি দুরারোগ্য ক্যান্সারে ভুগছেন।

মির্জা ফখরুল বলেন, আমি কয়েকবার তার সঙ্গে দেখা করেছি নিউইয়র্কে গিয়ে। তিনি বলেছেন, তিনি যদি অসুস্থ না থাকতেন, যদি প্রতি সপ্তাহে মনিটরিং করতে ডাক্তারের কাছে যেতে না হতো তাহলে আমি দেশে গিয়ে জেলে যেতাম, আমি মানুষের সঙ্গে থাকতাম।

সরকারের নিপীড়ন-নির্যাতনে কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আজকে দুঃশাসনের যে যাঁতাকলে আমরা পড়েছি শুধু সাদেক হোসেন খোকা নন, আমাদের অনেক মানুষ এখন অসুস্থ হয়ে পড়েছে এবং অনেকেই এখন শেষ পর্যায় চলে এসেছে। আমাদের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাহেব তিনি অত্যন্ত অসুস্থ, শাহজাহান সিরাজ সাহেব অত্যন্ত অসুস্থ…।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি ও অন্যান্য নেতাকর্মীদের সুস্থতার জন্য সকলের কাছে দোয়া চান মির্জা ফখরুল।

ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিত আনজু ও সাধারণ সম্পাদক আহসানউল্লাহ হাসানের পরিচালনায় দোয়া মাহফিলে দলের চেয়ারপারসনের উপদেষ্টা ভিপি জয়নাল আবেদীন, মীর সরফত আলী সপু, আবুল কালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, কাজী আবুল বাশার, নবী উল্লাহ নবী, আবদুল মতিন, জিএম শামসুল হক, এবিএম আবদুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।


পিনেএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন