খালেদা জিয়ার মুক্তি না পাওয়ার কারণ জানালেন মান্না

  

পিএনএস ডেস্ক: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পেলে বর্তমান ‘অবৈধ’ সরকার টিকবে না বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। আর এ কারণেই সরকার তাকে মুক্তি দিচ্ছে না বলে মন্তব্য করেছেন তিনি।

মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এ সভার আয়োজন করে।

তিনি বলেন, ক্ষমতাসীন সরকার ক্ষমতায় থাকতে খালেদা জিয়াকে মুক্তি দেবে না। কারণ, খালেদা জিয়া মুক্তি পেলে বর্তমানের এই ‘অবৈধ’ শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকতে পারবে না। তাই উনার (শেখ হাসিনা) ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম এই শীর্ষ নেতা বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আমাদের রাজপথে থাকতে হবে। আমাদের যুদ্ধ করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দেশের দুর্নীতিকে সায় দিয়ে এই সরকার টিকে আছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির বিরুদ্ধে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলন প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, ‘এই উপাচার্য নাকি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার বন্ধু। তাই তার কোনো শাস্তি হচ্ছে না। বিশ্ববিদ্যালয়ের বরাদ্দ করা টাকা লুটেপুটে খাচ্ছেন তিনি। বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক পরিবেশ ধ্বংস করছেন এবং গাছপালা কেটে বিভিন্ন প্রজেক্টের নাম করে কোটি কোটি টাকা আত্মসাৎ করছেন।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- ব্যারিস্টার মওদুদ আহমদ, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শামীমুর রহমান শামীম প্রমুখ।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech