যুবলীগের চেয়ারম্যান হচ্ছেন শেখ পরশ!

  

পিএনএস ডেস্ক : শনিবার (২৩ নভেম্বর) যুবলীগের ৭ম কংগ্রেস অনুষ্ঠিত হবে। এদিন নির্বাচিত হবেন ক্ষমতাসীন আওয়ামী লীগের এই যুব সংগঠনের কাণ্ডারি। তাই স্বাভাবিকভাবেই আলোচনায় আসছে সম্ভাব্য নেতাদের নাম; যারা পেতে পারেন দায়িত্ব। চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি আলোচনায় আসছে সংগঠনের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির দুই ছেলে শেখ ফজলে নূর তাপস ও শেখ ফজলে শামস পরশের নাম। তবে বেশিরভাগ সূত্র মনে করছেন, শেখ ফজলে শামস পরশই হচ্ছেন যুবলীগের পরবর্তী চেয়ারম্যান।

সূত্রগুলো বলছে, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বঙ্গবন্ধুর ভাগ্নে শেখ ফজলুল হক মনির গড়া সংগঠন যুবলীগের ভাবমূর্তি পুনরুদ্ধার করতে তাই পরশের ওপর ভরসা রাখতে চান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চেয়ারম্যান পদে প্রথমে মনির ছোট ছেলে শেখ ফজলে নূর তাপসকে ভাবা হলেও আওয়ামী লীগ করবেন জানিয়ে এ প্রস্তাব প্রত্যাখ্যান করেন তিনি। এরপর পরশকে নিয়ে আলোচনা শুরু হয়।

তিনি গত ১০ বছর রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতকোত্তর শেষে যুক্তরাষ্ট্রের কলোরাডো স্টেট ইউনিভার্সিটি থেকেও ইংরেজিতে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন পরশ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যার দিন তার বাবা-মাও প্রাণ হারান।

ফজলে শামস পরশ এখনো দলীয় রাজনীতিতে যুক্ত না হলেও পরিচ্ছন্ন ভাবমূর্তির ব্যক্তি হিসেবে আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের আস্থাভাজন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech