বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত: নাসিম

  05-12-2019 09:22PM

পিএনএস ডেস্ক : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি দণ্ডিত আসামির জামিনের জন্য সর্বোচ্চ আদালতকে জিম্মি করেছে। এ কাজ আওয়ামী লীগ কখনোই করেনি। তারা আইনি লড়াই করে নিজেদের মুক্ত করেছেন। জোর করে কি জামিন নেওয়া যায়? জোর করে দণ্ডিত খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। আইনি লড়াই চালিয়ে তাকে মুক্ত করতে না পারায় বিএনপির আইনজীবীদের বিষ খেয়ে আত্মহত্যা করা উচিত।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে আবদুস সালাম হলে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় মোহাম্মদ নাসিম এ সব কথা বলেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বেঞ্চ জিয়া দাতব্য ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিনের শুনানি এক সপ্তাহ পিছিয়ে দেন। এই শুনানির দিন এগিয়ে আনার দাবিতে বিএনপিপন্থি আইনজীবীরা প্রায় তিন ঘণ্টা আপিল বিভাগের এজলাস কক্ষে তুমুল হট্টগোল করেন। এ সময় তাদের মধ্যে 'ক্যান্ডি' বিতরণ করেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন।

এ ঘটনার দিকে ইঙ্গিত করে মোহাম্মদ নাসিম বলেন, বিএনপির আইনজীবীরা চকলেট মুখে দিয়ে আদালতে তাদের 'আপা'কে মুক্ত করতে আসেন। খালেদা জিয়া এখন 'চকলেট আপায়' পরিণত হয়েছেন। সপ্তাহ, মাস ও বছর চলে যায়। কিন্তু বিএনপির আইনজীবীরা তাদের নেত্রীকে মুক্ত করতে পারেন না। তাদের বিষ খাওয়া উচিত। চকলেটের বদলে মুখে বিষ দিয়ে তাদের আত্মহত্যা করা উচিত। কিন্তু আদালতের সুষ্ঠু পরিবেশ নষ্ট করে ও চকলেট চাবিয়ে তার মুক্তি হবে না।

মোহাম্মদ নাসিম কমিশন গঠন করে ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধু হত্যা ও ৩ নভেম্বর জেল হত্যার দায়ে জিয়াউর রহমানের বিচার দাবি করেন।

সংগঠনের উপদেষ্টা সৈয়দ হাসান ইমামের সভাপতিত্বে এ সভায় আরও বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টু, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট শামসুল হক টুকু, শাহে আলম মুরাদ, বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের সহসভাপতি রফিকুল আলম, সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, তারিন জাহান, তানভিন সুইটি, জেনিফার ফেরদৌস প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন