ধানের শীষের গণজোয়ার দেখে ভীত আ.লীগ: তাবিথ

  

পিএনএস ডেস্ক:
ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, আওয়ামী লীগ ধানের শীষের গণজোয়ার দেখে ভীত হয়ে হামলা চালাচ্ছে ও হুমকি দিচ্ছে। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে রাজধানীর পূর্ব রাজা বাজারে নির্বাচনি গণসংযোগকালে তিনি একথা বলেন।

তাবিথ বলেন, বিএনপির গণজোয়ার দেখে সরকারি দলের প্রার্থীরা ভয় পেয়ে উল্টো বিএনপির প্রার্থীদের ভয় দেখানোর চেষ্টা করছেন। আমাদের ভয় দেখানোর চেষ্টা না করে ভোটারদের কাছে যান, ভোট চান।’ এসময় কাউন্সিলর প্রার্থী ও দলীয় নেতাকর্মীদের ওপর হামলা বন্ধেরও আহ্বান জানান তিনি।

তিনি বলেন, নির্বাচনে ইসির অংশীজন হচ্ছে রাজনৈতিক দল ও ভোটাররা। দেশের বেশিভাগ রাজনৈতিক দল ও ভোটাররা ইভিএম ব্যবহারের বিপক্ষে। কিন্তু ইসি এখনও ইভিএম ব্যবহার না করার বিষয়ে আমাদের কিছুই জানায়নি। ইভিএমের সফটওয়্যার ও এর ব্যবহারের নানা বিষয় নিয়ে ইসির কাছে কিছু প্রশ্নের উত্তর জানতে চেয়েছি, কিন্তু এখনও তারা আমাদের এ বিষয়ে কিছুই জানায়নি। নির্বাচন কমিশনকে বলবো, দেশের বেশিরভাগ রাজনৈতিক দল ও ভোটারদের ইচ্ছার কথা বিবেচনায় এনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত থেকে সরে আসুন।

ঢাকা উত্তরের এই মেয়র প্রার্থী বলেন, নির্বাচনি পরিবেশ সকালে এক রকম, আর বিকালে আরেক রূপ ধারণ করে। সকালে প্রচারণা চালাতে পারলেও বিকালে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীসহ নেতাকর্মীদের ওপর হামলা করা হয়। বুধবার (১৫ জানুয়ারি) বিকালে এক নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীর প্রচারণায় হামলা চালিয়ে ১২ জনকে আহত করা হয়েছে। আওয়ামী লীগ ধানের শীষের গণজোয়ার দেখে ভীত হয়ে হামলা করছে ও হুমকি দিচ্ছে, যেন ভোটাররা ৩০ তারিখ কেন্দ্রে গিয়ে ভোট প্রয়োগ করতে না পারেন।

ইলেকট্রোনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সিদ্ধান্ত থেকে নির্বাচন কমিশনকে সরে আসার আহ্বান জানিয়ে তাবিথ আউয়াল বলেন, আমরা ইভিএমের ব্যবহার নিয়ে আশঙ্কায় রয়েছি। আমরা প্রযুক্তি বিরোধী নই, কিন্তু ভোট দেওয়ার ক্ষেত্রে এ প্রযুক্তি ব্যবহার নিয়ে আমাদের আশঙ্কা ও আপত্তি রয়েছে। কারণ, নির্বাচন কমিশন নিজেরাই স্বীকার করেছেন— ইভিএম ব্যবহার করার মতো তাদের নিজস্ব লোকবল নেই। এ প্রযুক্তি ব্যবহার করতে তাদের লোক ধার করতে হচ্ছে। তাছাড়া, ইভিএম ব্যবহার করতে দেশের মানুষ এখনও প্রস্তুত নয়।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন