সবাই বলছেন ন্যাড়া কবার বেলতলায় যায়: আমীর খসরু

  25-01-2020 07:37PM

পিএনএস ডেস্ক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সবাই বলছেন, ন্যাড়া বেলতলায় কবার যায়? বিএনপি কেন নির্বাচনে যায়? যেখানে রাষ্ট্রের সমস্ত যন্ত্র, রাষ্ট্রের সমস্ত কর্মকর্তাকে বাধ্য করা হচ্ছে তাদের দলের পক্ষে কাজ করার জন্য, তাদেরকে নির্বাচনে জয়ী করার জন্য, এই প্রেক্ষাপটে বিএনপি আরেকটা নির্বাচনে যাচ্ছে, আবার বেলতলায় যাচ্ছে। তিনি বলেন, যাচ্ছি কেন? জনগণ যাতে তার অপশনটা, ভোট দেওয়ার একটা সুযোগ আছে, তা প্রয়োগের সুযোগ পায়। আমরা জানি, সারা বিশ্ব জানে দেশে কী হচ্ছে? কিন্তু আমরা জনগণের সেই অপশনটা বন্ধ করে দিতে চাই না বলেই নির্বাচনে আছি। আমরা না গেলে তো সেটা বন্ধ হয়ে গেল, আপনারা কেউ তো ভোট কেন্দ্রেই যাবেন না।

শনিবার (২৫ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের উদ্যোগে ‘২৫ জানুয়ারি বাকশাল প্রতিষ্ঠা : গণতন্ত্র হত্যা দিবস’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মানুষ ধানের শীষের ভোট দিতে মুখিয়ে আছে। ঢাকার জনগণ ১ ফেব্রুয়ারি ধানের শীষের ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এব্যাপারে কারও মনে কোনো সন্দেহ আছে বলে আমরা মনে হয় না।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোট দেওয়ার মাধ্যমে ক্ষমতাসীনদের জবাব দেওয়ার আহ্বান জানান তিনি। আমাদেরকে বুক বেঁধে নামতে হবে, সাহস নিয়ে নামতে হবে। আমরা যদি নামি এরা পরাজিত হবে। এদেরকে বিদায় করতে হলে সকলকে জেগে উঠতে হবে। আসুন ১ তারিখে আমাদের ভূমিকা রাখতে হবে, ১ তারিখের পরেও ভূমিকা রাখতে হবে।

আলোচনা সভায় সংগঠনের সভাপতি এম এ হালিম সভাপতিত্ব করেন। সভায় বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, শিরিন সুলতানা, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমূখ বক্তব্য রাখেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন