নির্বাচিত হলে পঞ্চায়েত ব্যবস্থা চালু করতে চান তাপস

  26-01-2020 03:31PM


পিএনএস ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র নির্বাচিত হলে পঞ্চায়েত ব্যবস্থা চালু করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ রবিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর সবুজবাগ থানার মায়াকানন এলাকায় নির্বাচনী প্রচারণাকালে পথসভায় এ প্রসঙ্গে কথা বলেন ব্যারিস্টার তাপস।

তাপস বলেন, নির্বাচিত হলে পঞ্চায়েত ব্যবস্থা পদ্ধতি চালু করবো। পঞ্চায়েত ব্যবস্থা চালু করে সামাজিক আন্দোলন গতিশীল করে সমাজ থেকে মাদক প্রতিরোধ করবো।' তিনি বলেন, 'আসন্ন নির্বাচনে ঢাকাবাসী উন্নত ও আধুনিক ঢাকা গড়ার পক্ষে নৌকায় রায় দেবে। আমরা পুরো ঢাকায় চষে বেড়াচ্ছি। বিপুল গণজোয়ার দেখছি। ঢাকাবাসীর মধ্যে স্বতঃস্ফূর্ত লক্ষ্য করছি। জনগণ উন্নত ঢাকার পক্ষে রায় দিয়ে নবসূচনা সৃষ্টি করবে।'

নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী প্রভাব বিস্তার করছেন, বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের এমন অভিযোগে ফজলে নূর তাপস বলেন, ইশরাকের অভিযোগ সম্পূর্ণ অমূলক। প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে তিনি যে সুবিধা পাচ্ছেন, আমিও সেটা পাচ্ছি।

ইভিএম নিয়ে বিএনপি প্রার্থীর অভিযোগের জবাবে ফজলে নূর তাপস বলেন, ইভিএম ভোট দেওয়ার আধুনিক পদ্ধতি। ইভিএম নিয়ে ঢাকাবাসীর কোনো শঙ্কা পাইনি। তাঁরা এটি গ্রহণ করেছেন।

নির্বাচিত হলে গণপরিবহন ঢেলে সাজানোর কথাও বলেন তাপস। তিনি বলেন, 'সচল ঢাকার রূপরেখায় গণপরিবহন ঢেলে সাজানো হবে। প্রতিটি সড়ক বিন্যাস করা হবে। সড়কে দ্রুতগতির, ধীরগতির, ঘোড়ার গাড়িসহ বিভিন্ন যানবাহনের জন্য আলাদা লেন করা হবে।'

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন