আমি শুনেছি বিএনপি প্রার্থীর অস্ত্র থেকেই গুলি করা হয়েছে: তাপস

  26-01-2020 08:53PM

পিএনএস ডেস্ক : রাজধানীর গোপীবাগে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় বিএনপিকে দায়ী করেছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, ‘শান্তিপূর্ণভাবে আমাদের কর্মীরা ভোটার স্লিপ নিয়ে কাজ করছিল। বিএনপি প্রার্থী নিজে উপস্থিত থেকে হামলা চালিয়েছে। আমি তো শুনেছি, বিএনপি প্রার্থীর অস্ত্র থেকেই গুলি করা হয়েছে। এটা অনভিপ্রেত, নিন্দনীয়। আমরা চাই, সুষ্ঠু পরিবেশে নির্বাচন হোক। ঢাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে নেমে এসেছে।’

তিনি বলেন, নির্বাচনে জাতীয় রাজনীতির কূটকৌশল নিয়ে কাজ হচ্ছে না বিএনপির। সন্ত্রাসীদের বের করে এনেছে। তারা ভয়ভীতি সৃষ্টির পাঁয়তারা করছে। আনুষ্ঠানিকভাবে রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করা হবে।

আজ রোববার সবুজবাগ এলাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন শেখ ফজলে নূর।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারের সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। টিকাটুলী মোড় থেকে ইশরাক হোসেন কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করে সেন্ট্রাল উইমেন্স কলেজের গলিতে ঢোকার সময় কলেজের মূল ফটকে সংঘর্ষের সূত্রপাত।

এ সময় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে দুই পক্ষে একে অপরের দিকে ইটের টুকরা নিক্ষেপ করে। লাঠিসোঁটা দিয়ে হামলা করে। হামলার মধ্যে গুলি ছোড়ার শব্দ শোনা যায়।

ওই হামলার বিষয়ে ফজলে নূর তাপস বলেন, জাতীয় রাজনীতির কূটকৌশল প্রয়োগ করে নির্বাচনে প্রশ্নবিদ্ধ করার সুযোগ নেই, এটা স্থানীয় নির্বাচন। আনুষ্ঠানিকভাবে অভিযোগ দাখিল করতে ইতিমধ্যেই তিনি তার নির্বাচন পরিচালনা কমিটিকে জানিয়েছেন।

এর আগে সকালে সবুজবাগের মায়াকানন সড়ক থেকে ১৭তম দিনের নির্বাচনী প্রচার শুরু করেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়র প্রার্থী।

এ সময় তিনি বলেন, নির্বাচনে সবার জন্য সমান সুযোগ বিদ্যমান। এখানে প্রভাব বিস্তারের কিছু নেই। প্রার্থী হিসেবে তারা (বিএনপি) যে সুবিধা পাচ্ছে, আমিও একই সুবিধা পাচ্ছি। পায়ে হেঁটে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছি। আগামী পয়লা ফেব্রুয়ারি ঢাকাবাসী সুষ্ঠু ভোটের মাধ্যমে তাদের সেবক নির্বাচিত করবে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন