যতই আন্দোলন করেন আওয়ামী লীগ গদি ছাড়বে না: মান্না

  14-02-2020 04:51PM

পিএনএস ডেস্ক: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, যতই আন্দোলন, গোল টেবিল বৈঠক, মানববন্ধন, সমাবেশ করেন ওরা (আওয়ামী লীগ) গদি ছাড়বে না। ওদের গদি ছাড়াতে হবে। গদি ছাড়াতে হলে আন্দোলন-সংগ্রাম, লড়াই করতে হবে, পুতুপুতু আর আপস করে হবে না।

শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মান্না বলেন, দেশের মানুষ অসহায় বোধ করছে। লঞ্চে বাসে, মাঠে-ঘাটে কেউ আওয়ামী লীগের কথা বলে না। আমাকে অনেকেই বলে, যত যাই করেন উনাকে ক্ষমতা থেকে সরাতে পারবেন না। আমি বলি তিনি কি হিটলার-মুসোলিনির, হোসনি মোবারকের চেয়েও বেশি ক্ষমতাধর। কারো ক্ষমতা চিরস্থায়ী নয়। সুতরাং তাকেই একদিন ক্ষমতা ছাড়তে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রসঙ্গে মান্না বলেন, আমি খালেদা জিয়াকে স্যালুট জানাই। পত্র-পত্রিকায় দেখছি কেউ কেউ বলছে, উনি প্যারোলে যাবেন। পত্রিকায় পড়েছি তার বাম হাত বাঁকা হয়ে গেছে, ডান হাত বাঁকা হয়ে যাচ্ছে। তারপরেও তিনি কোনো কাগজে সই করছেন না। উনি বলেছেন গণতন্ত্রের জন্য, জনগণের জন্য অধিকার আদায়ের সংগ্রামে শেষ পর্যন্ত আমি আছি। খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে তাকে মুক্তি দিতে হবে।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সহ-সভাপতি কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, বিলকিস ইসলাম প্রমুখ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন