খালেদা জিয়ার মুক্তি দাবিতে নিউইয়র্কে গণস্বাক্ষর অভিযান

  


পিএনএস ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির ব্রুকলীনে চার্চ-ম্যাকডোনাল্ড চত্ত্বরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে 'গণস্বাক্ষর সংগ্রহের অভিযান' শুরু হয়েছে। গতকাল রবিবার (১৬ ফেব্রুয়ারি) অপরাহ্নে কর্মসূচি শুরু হয়।

উদ্বোধনী র্যারলিতে মিল্টন ভূইয়া বলেন, পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এই অভিযান পর্যায়ক্রমে নিউইয়র্ক সিটিতে বাংলাদেশি অধ্যুষিত সকল এলাকায় পরিচালিত হবে। এরপর স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি জাতিসংঘ, হোয়াইট হাউজ, ক্যাপিটল হিল ও স্টেট ডিপার্টমেন্টসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থায় দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমরা অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি চাই। সাজানো মামলায় কারাবন্দি করে সাবেক এই প্রধানমন্ত্রীকে তীলে তীলে মৃত্যুর মুখে ঠেলে দেওয়ার গভীর চক্রান্ত চলতে দেওয়া হবে না।

বিপুলসংখ্যক প্রবাসীর স্বাক্ষর সংগৃহিত হয়েছে বলে জানান এই উদ্যোগের প্রধান এম এ সবুর। র্যা লিতে নেতৃবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মোশারফ হোসেন সবুজ, আলহাজ্ব মাহফুজুল মাওলা নান্নু, মাকসুদ এইচ চৌধুরী, আহসান উল্লাহ বাচ্চু, এ টি এম আলম, আবুল কাশেম, নাসির উদ্দিন, সালেহ আহমেদ, হারুন রশীদ, জিয়াউর রহমান প্রমুখ।

এসময় যুক্তরাষ্ট্র বিএনপি'র নেতা ও 'দেশনেত্রী মুক্তি আন্দোলন পরিষদ'র সভাপতি মিজানুর রহমান মিল্টন ভূইয়া বলেন, খালেদা জিয়াকে হত্যার পরিকল্পনা চলছে। এমন অবস্থায় বাংলাদেশি জাতীয়তাবাদি চেতনার সৈনিক হিসেবে আমাদের ঘরে থাকলে চলবে না। তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান ষড়যন্ত্র সম্পর্কে আন্তর্জাতিক মহলকে অবহিত করতে হবে।

এদিকে, রাজধানী ওয়াশিংটন ডিসিতে আগামী ২২ ফেব্রুয়ারি বেলা একটা থেকে অপরাহ্ন ৪টা পর্যন্ত ক্যাপিটল হিলের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে র্যাললি করবে যুক্তরাষ্ট্র বিএনপি। এই কর্মসূচির আয়োজকদের অন্যতম শরাফত হোসেন বাবু জানান, র্যা লির পর সিনেট ও হাউজের কাছে স্মারকলিপি দেয়া হবে। ম্যারিল্যান্ড, ভার্জিনিয়া এবং ওয়াশিংটন ডিসি ছাড়াও নিউজার্সি, নিউইয়র্ক, পেনসলিভেনিয়া বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেবেন।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন