উপনির্বাচনে বিএনপির প্রার্থী কারা, জানা যাবে সন্ধ্যায়

  

পিএনএস ডেস্ক :ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ এই তিন আসনের উপনির্বাচনে ইতোমধ্যে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। এসব উপ নির্বাচনে অংশ নেওয়ার কথাও জানিয়েছে বিএনপি। তবে বিএনপি এখনো তাদের প্রার্থী চূড়ান্ত করেনি। উপনির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ে বৈঠকে বসছে বিএনপি। আর বিএনপির মনোনয়ন কারা পাচ্ছে জানা যাবে এ বৈঠকে।

দলীয় সূত্রে জানা গেছে, আজ সন্ধ্যা সাড়ে ৬টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সংসদীয় বোর্ডের বৈঠক হবে। ওই বৈঠকে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয়া হবে। পরে ঘোষণা করা হবে তিন আসনে প্রার্থীদের নাম।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, সন্ধ্যায় বোর্ডের বৈঠক ও প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে।

জানা গেছে, তিন আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আটজন। এর মধ্যে ঢাকা-১০ আসনে শেখ রবিউল আলম রবি একক প্রার্থী হিসেবে ফরম নিয়েছেন। এ আসনে তিনিই ধানের শীষ পেতে যাচ্ছেন। বাগেরহাট-৪ আসনে ফরম নিয়েছেন চারজন। গাইবান্ধা-৩ আসনের মনোনয়ন ফরম নিয়েছেন ডা. মাইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও ড. মিজানুর রহমান।

প্রসঙ্গত, আসন্ন উপনির্বাচনে অংশগ্রহণের পক্ষে দলের হাইকমান্ড মত দিলেও এর বিরোধিতা করছেন দলেরই অপর একটি অংশ। সম্প্রতি দলের স্থায়ী কমিটির বৈঠকে উপনির্বাচনে অংশ নেয়ার বিষয়টি আলোচনায় ওঠে। এ সময় কয়েকজন সদস্য সদ্যসমাপ্ত ঢাকার দুই সিটির ভোটের চিত্র তুলে ধরে বলেন, এর পরও বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে ভোটে যাওয়ার কোনো কারণ আছে বলে মনে হয় না।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন