ঝুঁকি না নিয়ে স্কুল-কলেজ বন্ধ করা উচিত: মওদুদ

  13-03-2020 09:44PM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাসের ঝুঁকি না নিয়ে সরকারের স্কুল-কলেজগুলো বন্ধ ঘোষণা করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার (১৩ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘করোনাভাইরাস: বাংলাদেশ এবং আন্তর্জাতিক পরিস্থিতি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মওদুদ বলেন, আজকে যদি এই ভাইরাস ব্যাপক আকার ধারণ করে তাহলে সরকার সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণে ব্যর্থ হবে। কারণ সরকার করোনার ব্যাপারে প্রথমে উদাসীন ছিল। এখন তারা যেটা করছে তা পত্রিকার কাগজ বিজ্ঞাপনের মধ্যেই সীমাবদ্ধ। কতটুকু প্রস্তুতি তাদের আছে তা কেউ বলতে পারবে না।

তিনি বলেন, করোনা একটি ভয়ঙ্কর রোগ। এটি বিশ্বের প্রায় ১২০টি দেশে ছড়িয়ে পড়ে। বিশ্বের উচ্চপর্যায়ের বক্তিরা এই রোগে আক্রন্ত হচ্ছেন। এটি যে কোনো দেশে ব্যাপক আকার ধারণ করতে পারে। আমাদের দেশেও এটি দ্রুত ছড়ানো সম্ভব। আল্লাহ না করুক, করোনা যদি ব্যাপক আকার ধারণ করে তাহলে আমি মনে করি না সরকার উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে সক্ষম হবে। আমার মনে হয় বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলগুলো বন্ধ ঘোষণা করা উচিত। কারণ কেউ এই ঝুঁকি নিতে চায় না। সরকারের উচিত হবে না এই ঝুঁকি নেয়ার। যত রকম সর্তকতা অবলম্বন করা যায় সব করা উচিত।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন