মির্জা ফখরুলের ‘হতাশা’ প্রকাশ!

  

পিএনএস ডেস্ক : অসুখের (করোনাভাইরাস) কারণে ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে হয়তো দেখা হবে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদের শুভেচ্ছা জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক ভিডিও কনফারেন্সে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, ঈদে আমার নাতির সাথে হয়তো কোলাকোলি হবে না! কিন্তু দেখা হয়তো হবে। আর এই অসুখের জন্য হয়তো আমাদের প্রিয় নেত্রীর (ম্যাডাম) সঙ্গে হয়তো দেখা হবে না। যদিও উনি বাসায় আছেন। আর জেলে ছিলেন বলে গত ঈদেও দেখা হয়নি!

সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ঈদ মোবারক। সবাইকে ঈদের শুভেচ্ছা। চারদিকে আতঙ্ক, ভয়, সামাজিক দূরত্ব এবং অভাব-অনটন, তার উপরে আবার দক্ষিণে আম্পানের তাণ্ডাব- এর মধ্যে ঈদ!

‘এবার রোজা এবং ঈদ- দুটাই একেবারে অন্য রকম। আগে আমরা এই ধরণের ঈদের কোন ধারনা পায়নি। তবুও ঈদ। ঈদে সকলের সঙ্গে হয়তো নামাজ পড়তে যাওয়া হবে না, বন্ধু ও আত্মীয়দের বাড়িতে হয়তো বেড়াতে যেতে পারবো না এবং সেমাই খাওয়া হবে না। কিন্তু তাতে কি? মনের যে কোনটাতে প্রিয়জনের বাস ঠিক সেখানে তো কোন লকডাউন নেই।’

ফখরুল বলেন, জীবনে খারাপ দিন আসে। আবার সেটাও কেটেও যায়। সাহস হারালে কিন্তু চলবে না। এই অসুখকে হারিয়ে দিতে হবে। ভোরের নতুন সূর্য, নতুন স্বপ্ন এবং নতুন আশার আলোর জন্ম দেবে। তবে জীবনের দাম দিতে হয়। ধরে নিন এবারের ঈদটা সেই পরীক্ষা? কিন্তু পরম করুণাময় আল্লাহ আমাদের জন্য অবশ্যই ভালো কিছু রেখেছেন। এই দিন কেটে যাবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন