‘এবারের ঈদ অন্যরকম’

  25-05-2020 09:57AM


পিএনএস ডেস্ক: করোনা মহামারীর কারণে বাড়ি বাড়ি না গিয়ে ‘ইন্টারনেটে’ ঈদের শুভেচ্ছা বিনিময় করতে বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঈদুল ফিতরের প্রাক্কালে সন্ধ্যায় এক ভিডিও বার্তায় নেতা-কর্মী দেশবাসীর প্রতি এই আহবান জানিয়ে তিনি বলেন, এবারে রোজা ও ঈদ দুই একেবারে অন্যরকম। আগে আমরা এই ধরনের ঈদের কোনো ধারণা পাইনি। তুবু ঈদ, ঈদ-ই আনন্দ। সকলের সঙ্গে হয়তো নামাজ পড়তে যাওয়া হবে না, বন্ধু-আত্মীয়দের বাড়িতে বেড়াতে যেতে হয়তো পারবো না, সেমাই খাওয়া হবে না। কিন্তু তাতে কি? মনে যে কোনটাতে প্রিয়জনের বাস, ঠিক সেই খানে তো কোনো লকডাউন নেই। আমার নাতির সঙ্গে হয়তো কোলাকুলি হবে না। কিন্তু দেখা হয়তো হবে আশা করছি। কারণ আমি এখন জুম করা শিখে গেছি। আপনরাও করুন।

ঈদের শুভেচ্ছা জানিয়ে মির্জা ফখরুল বলেন, ঈদ মোবারক, সবাইকে ঈদের শুভেচ্ছা। চারিদিকে আতঙ্ক ভয়, সামজিক দূরত্ব, অভাব-অনটন। তার উপরে আবার দক্ষিণে আম্পানের তান্ডব। এরমধ্যে ঈদ।একটু মন খারাপ। এই অসুখটার জন্য আমাদের নেত্রী ম্যাডামের সঙ্গে দেখা হয়তো হবে না। যদিও উনি বাসায় আছেন। গত ঈদেও দেখা হয়নি, জেলে ছিলেন।

করোনার এই বিপর্যয় কেটে যাবে প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, জীবনের খারাপ দিন আসে আবার কেটেও যায়। সাহস হারালে কিন্তু চলবে না। এই অসুখকে (করোনাভাইরাস) হারিয়ে দিতে হবে। ভোরের নতুন সূর্য, নতুন স্বপ্ন নতুন আশার আলো জন্ম দেবে। দাম দিতে হয় জীবনে- ধরে নিন এবারের ঈদটা সেই পরীক্ষা। পরম করুণাময় আল্লাহ তায়ালা আমাদের জন্য অবশ্যই ভালো কিছু রেখেছেন। এই দিন কেটে যাবে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন