পুলিশ কমিশনারকে যে কারণে চিঠি দিল বিএনপি!

  29-05-2020 03:46PM

পিএনএস ডেস্ক: আগামী ৩০ মে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ৩৯তম শাহাদৎবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা জানোর অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরবার চিঠি দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আব্দুস সাত্তারের স্বাক্ষরে এই চিঠি ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের দপ্তরে পাঠানো হয়। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

শায়রুল কবির খান জানান, আগামী শনিবার সকাল সাড়ে ১১টায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্য বিধি মেনে শ্রদ্ধা জানাবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের স্থায়ী কমিটির সদস্যরা। এই বিষয়ে আজ দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের দপ্তরে চিঠি দেয়া হয়েছে।

বিএনপি চেয়ারপারসেনর একান্ত সচিব আব্দুস সাত্তারের স্বাক্ষরে এই চিঠি ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবর পাঠানো হয় বলেও জানান শায়রুল।

এদিকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদৎবার্ষিকীতে গত ১৮ মে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে দলটির জাতীয় স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়। আজ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

ওই সভায় জিয়াউর রহমানের শাহাদৎবার্ষিকী উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কর্মসূচিগুলো হলো: ৩০ মে ভোর ৬টায় রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, সকাল ১১টায় দলের মহাসচিবসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা জিয়াউর রহমানের সমাধিতে পুস্পার্ঘ অর্পণ ও মাজার জিয়ারত করবেন, বিকেল সাড়ে ৩টায় ভার্চুয়াল আলোচনা সভা, ১০ জুন পর্যন্ত প্রতিদিন গণমাধ্যম ও সামাজিক গণমাধ্যমে বিষয়ভিত্তিক ভার্চুয়াল আলোচনা সভা।

গণমাধ্যম ও সামাজিক গণমাধ্যমে বিষয়গুলো: স্বাধীনতা যুদ্ধ ও শহীদ জিয়া, গণতন্ত্র, বাংলাদেশী জাতীয়তাবাদ ও বিএনপি, শহীদ জিয়া, উৎপাদন ও উন্নয়নের রাজনীতি, স্বনির্ভর বাংলাদেশ ও অর্থনৈতিক সংস্কার, শহীদ জিয়া ও কৃষি বিপ্লব, নারীর ক্ষমতায়ন ও শিশু কল্যাণ, কর্মসংস্থান ও শ্রমিক কল্যাণ, শিক্ষা ও গণশিক্ষা, পল্লী বিদ্যুৎ ও খনিজ সম্পদ উন্নয়ন, শহীদ জিয়ার বিদেশ নীতি এবং শহীদ জিয়ার যুব উন্নয়ন।

এছাড়া আগামী ৩০ মে সমাবেশ না করে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানানো হয় বিএনপির স্থয়ী কমিটির সভা থেকে। এর মধ্যে থাকবে খাদ্য সামগ্রী বিতরণ, বস্ত্র বিতরণ ও আর্থিক সহযোগিতা।

অন্যদিকে সারাদেশে সকল ইউনিট কার্যালয়ে বিএনপির উদ্যোগে জিয়াউর রহমানের শাহাদৎবার্ষিকী উপলক্ষে ৩০ মে ভোর ৬ টায় দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন