বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল মান্নানের ইন্তেকাল

  04-08-2020 10:49PM

পিএনএস ডেস্ক: বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী আবদুল মান্নান আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

মঙ্গলবার রাতে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার জানান, বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। মঙ্গলবার সকাল থেকেই আবদুল মান্নানের শারীরিক অবস্থা খুবই অবনতি হয়। ‌পরে সাবেক এই আমলাকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়। রাত সাড়ে নয়টার দিকে তিনি ইন্তেকাল করেন।

তিনি জানান, মরহুমের লাশ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বুধবার সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় ধানমণ্ডির ঈদগাহ মাঠে দ্বিতীয় জানাজা শেষে তাকে নিজ গ্রাম নবাবগঞ্জে নেয়া হবে। সেখানেই তৃতীয় দফা জানাজা শেষে তাকে দাফন করা হবে।

রোববারই বাবার অসুস্থতার খবর শুনে লন্ডন থেকে আবদুল মান্নানের একমাত্র মেয়ে মেহরাজ মান্নান ও তার স্বামী বিএনপি নেতা ব্যারিস্টার নাসিরউদ্দিন অসীম ঢাকায় আসেন৷

আবদুল মান্নান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ছিলেন। অবসরে যাওয়ার পর তিনি বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-২ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তিনি ১৯৯১ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

এদিকে আবদুল মান্নানের মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন