‘ভারত ধর্মনিরেপক্ষতার আড়ালে উগ্রবাদী আচরণ করছে’

  


পিএনএস ডেস্ক: ভারত ধর্মনিরেপক্ষতার আড়ালে হিংস্র উগ্রবাদী আচরণ করছে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর নির্যাতন নিপীড়ন জ্যামিতিক হারে বাড়ছে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলাম ও মুসলমানদের ধর্ম পালনে বাধা দেয়া হচ্ছে। ঐতিহ্যবাহী বাবরী মসজিদকে ভেঙ্গে রামমন্দির নির্মাণ করা হয়েছে। কোরবানিসহ মুসলমানদের গরুর গোশত খাওয়া বন্ধ করে দেয়া হয়েছে। গরুর গোশতের জন্য মুসলমানদের বর্বরভাবে হত্যা করা হচ্ছে।

বৃহস্পতিবার লেবার পার্টির দফতর সম্পাদক আমানুল্লাহ মহব্বত স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

জাতিসঙ্ঘ, ওআইসি, মুসলিম রাষ্ট্রসমূহ ও আন্তর্জাতিক সংস্থাগুলোকে উদ্দেশ করে ডা: ইরান বলেন, ভারতের হিন্দুত্ববাদী উগ্রবাদী আগ্রাসনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিন। আমরা সাম্প্রদায়িক দাঙ্গা দেখতে চাই না। গুজরাট মুসলিম গণহত্যার রক্তপিপাসু নায়ক নরেন্দ্র মোদি ক্ষমতাসীন হওয়ার পরে ভারতে সংখ্যালঘু মুসলমানদের ওপর হত্যা-নির্যাতন ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

কোনো প্রতিবেশী রাষ্ট্রের সাথে ভারতের সুসম্পর্ক নেই দাবি করে ডা: ইরান বলেন, দাদাগীরী মনোভাব ও আগ্রাসী মনোভাবের কারণে ভারতের সাথে বাংলাদেশ, চীন, নেপাল, পাকিস্তান, ভুটান কারোরই সুসম্পর্ক নেই। বাংলাদেশের জনগণ ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন