‘আমরা বিচারবহির্ভূত হত্যাকে একটি অপরাধ মনে করি’

  12-08-2020 07:00PM

পিএনএস ডেস্ক : বিচারবর্হিভূত হত্যাকে বিএনপি অপরাধ বলে মনে করে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, ‘আমরা বিচারবহির্ভূত হত্যাকে একটি অপরাধ মনে করি। এই বিচার বহির্ভূত হত্যা বন্ধের একমাত্র উপায় জনগণের ভোটে নির্বাচিত গণতান্ত্রিক একটি সরকার ব্যবস্থা। জনগণের ভোটে নির্বাচিত না-এমন একটি অগণতান্ত্রিক সরকার ব্যবস্থা চালু থাকলে সেখানে জনগণের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা ও জবাবদিহিতা থাকে না। ফলে এরকম বিচারবহির্ভূত হত্যার ঘটনা ঘটে।’

আজ বুধবার প্রয়াত আরাফাত রহমান কোকোর জন্মদিনে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও রুহের মাগফেরাত কামনা শেষে তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, আজ ১২ আগস্ট আরাফাত রহমান কোকোর ৫১তম জন্মবার্ষিকী। ২০১৫ সালের ২৪ জানুয়ারি মালয়েশিয়ায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান খালেদা জিয়ার কনিষ্টপুত্র আরাফাত রহমান কোকো।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দম্পতির ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমানের জন্মদিনে তার কবরে শ্রদ্ধা জানাতে কয়েক শ নেতা-কর্মী সকাল ৯টা থেকে উপস্থিত হলেও তাদেরকে বনানী কবরাস্থানে প্রবেশ করতে দেয়নি পুলিশ। পরে সকাল সাড়ে ১০ টার দিকে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কয়েকজন নেতা স্বাস্থ্য বিধি মেনে কবর জিয়ারত ও পুস্পস্তবক অর্পন করে তার প্রতি শ্রদ্ধা জানান। ফাতেহা পাঠের পর কোকোর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

কবর জিয়ারত শেষে গেটের বাইরে এসে অপেক্ষমান সাংবাদিকদের কাছে নজরুল ইসলাম খান আরও বলেন, ‘আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত করতে এসেছিলাম। অনিবার্য কারণে আপনারা দেখেছেন, আমরা সবাই তার কবরের পাশে গিয়ে জিয়ারত করতে পারিনি। সকলের পক্ষ থেকে আমরা কয়েকজন জিয়ারত করেছি।’

এ সময় নেতাদের মধ্যে ছিলেন-কেন্দ্রীয় মীর সরফত আলী সপু, আমিনুল হক, তাবিথ আউয়াল, শ্রমিক দলের আনোয়ার হোসেইন, যুবদলের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ছাত্রদলের ফজলুর রহমান খোকন প্রমুখ।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন