‘শরীর পারমিট না করলেও জাফরুল্লাহ থেমে থাকেন না’

  19-09-2020 06:22PM

পিএনএস ডেস্ক : শারীরিকভাবে সুস্থ নন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তবে শরীর পারমিট না করলেও তিনি থেমে থাকেন না বলে জানিয়েছেন জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী, নারী নেত্রী শিরীন হক।

শনিবার শিরীন হক গণমাধ্যমকে বলেন, শারীরিক জটিলতার কারণে শুক্রবার নিতে পারেননি নিয়মিত ডায়ালাইসিসও। তারপরও দায়িত্ববোধ থেকেই তিনি ছুটে বেড়াচ্ছেন, মানুষের জন্য কাজ করছেন। তার যে শারীরিক অবস্থা তাতে বিশ্রামের কোনো বিকল্প নেই।

গত বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধের প্রতিবাদসহ কয়েকটি দাবিতে আয়োজিত এক মানববন্ধনে বক্তৃতা দিতে গিয়ে অসুস্থ বোধ করায় হঠাৎ বসে পড়েন তিনি।

শিরিন হক জানান, সেখান থেকে তাকে চিকিৎসার জন্য নেওয়া হয় গণস্বাস্থ্য নগর হাসপাতালে। গতকাল সারাদিন চিকিৎসকদের পরামর্শে বিশ্রামে ছিলেন তিনি। তবে তার রক্ত চাপ ছিল স্বাভাবিকের চেয়ে কম। ফলে শুক্রবার কিডনি জটিলতায় ডা. জাফরুল্লাহ চৌধুরী যে নিয়মিত ডায়ালাইসিস নেন, তা দেওয়া সম্ভব হয়নি। শনিবার গণস্বাস্থ্য নগর হাসপাতালে তার ডায়ালাইসিস দেওয়া হবে।

দেশে করোনার সংক্রমণের শুরু থেকেই করোনা শনাক্তে কিটসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করতে গিয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী নিজেও করোনায় আক্রান্ত হন। নিয়মিত চিকিৎসার পাশাপাশি প্লাজমা থেরাপির মাধ্যমে সুস্থ হয়ে ওঠেন তিনি। পরবর্তীতে তিনি করোনামুক্ত হলেও কোভিড-উত্তর ফুসফুসের নিউমোনিয়ায় ভুগছিলেন। পূর্বের কিডনি রোগের সঙ্গে দেখা দেয় হৃদরোগসহ বেশকিছু শারীরিক জটিলতা।

করোনামুক্ত হওয়ার পর হৃদরোগ সম্পর্কিত জটিলতায় ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকরা জানান, তার লিভারও কিছুটা আক্রান্ত। সবমিলিয়ে তার শারীরিক অবস্থা একেবারেই সন্তোষজনক নয়।

শিরীন হক বলেন, তিনি মূলত মানসিক শক্তির জোরে কাজ করেন, চলেন। শরীর পারমিট না করলেও তিনি থেমে থাকেন না। মন দিয়েই কাজ করেন। কিন্তু, এখন তার অনেক বেশি বিশ্রামে থাকা দরকার।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন