মানুষ হত্যার ‘টর্চার সেল’ বন্ধ করুন: আ স ম রব

  

পিএনএস ডেস্ক: পুলিশি নির্যাতনে মানুষ হত্যার ‘টর্চার সেল’ জরুরি ভিত্তিতে বন্ধের দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল- জে এস ডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) এক বিবৃতিতে তারা বলেন, পুলিশি নির্যাতনে অনেক মানুষের মৃত্যু হয়েছে। এ সকল মৃত্যু আমাদের সকল পাপকে ছাড়িয়ে যাচ্ছে। পুলিশি হেফাজতে নির্মম মৃত্যু আমাদের রাষ্ট্রের দগদগে ক্ষতকে জনসম্মুখে বারবার প্রকাশ করছে কিন্তু রাষ্ট্র তার প্রতিকার করতে ব্যর্থ হচ্ছে। সর্বশেষ পুলিশি নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর বিনিময়ে ‘টর্চার সেল' আবিষ্কৃত হয়েছে। অভিযোগ রয়েছে প্রায় প্রতিদিন শেষ রাত হইতে সূর্যোদয়ের পূর্ব পর্যন্ত ওই ফাঁড়িতে মানুষের আর্তচিৎকার শোনা যেতো। একটা ফাঁড়ির টর্চার সেল দেখে সমগ্র রাষ্ট্রের মাঝে কত টর্চার সেলের ভয়ঙ্কর অবস্থান রয়েছে তা সহজেই অনুমান করা যায়। এ সকল টর্চার সেল চিরতরে বন্ধের দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ সমস্ত টর্চার সেলে হত্যা, টাকার জন্য গ্রেপ্তার এবং মামলার ভয় দেখিয়ে নির্যাতন চালানোর অভিযোগগুলো খতিয়ে দেখে দোষীদের শাস্তির আওতায় আনতে হবে।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পুলিশি হেফাজতে নির্যাতন করা আইনবিরুদ্ধ। তারপরও পুলিশি হেফাজতে মৃত্যু ও নিষ্ঠুর নির্যাতনের প্রচুর অভিযোগ রয়েছে।

তারা বলেন, স্বাধীন দেশে উপনিবেশিক পুলিশি ব্যবস্থা দিয়ে রাষ্ট্র পরিচালনা করা খুবই বেদনাদায়ক ও লজ্জাজনক। বিদ্যমান মূর্তিমান আতংক পুলিশি ব্যবস্থার আমূল সংস্কার জরুরি। যেখানে পুলিশ নিপীড়নকারী হবে না, হবে জনগণের বন্ধু।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন