ঢাকা-৫ আসনে উপনির্বাচন আজ

  

পিএনএস ডেস্ক: ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ আজ। এরই মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলোতে পাঠিয়ে দেয়া হয়েছে নির্বাচনি সরঞ্জাম।

শুক্রবার সকাল থেকেই রাজধানীর দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে কেন্দ্র প্রতিনিধিদের কাছে নির্বাচনের সরঞ্জাম সরবরাহ শুরু করে নির্বাচন কমিশন। প্রিজাইডিং অফিসারসহ কেন্দ্র ভিত্তিক নিয়োজিত পুলিশ ও আনসার সদস্য নির্বাচনী সরঞ্জাম নিয়ে যান নিজ নিজ দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রে।

ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের কারণে দ্রুততার সাথে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্ভব হবে বলে আশার কথা জানান প্রিজাইডিং অফিসাররা। তারা জানান,'বুথ অনুযায়ী তারা মালামাল বুঝিয়ে দিয়েছেন। ইভিএম, ব্যালট ইউনিট, মনিটরসহ কোভিড-১৯ এর প্রতিরোধ ব্যবস্থা গ্রহণের জন্য কিছু সামগ্রী দেয়া হয়েছে। সুষ্ঠু ও সুন্দরভাবে আমরা সবকিছু বুঝে পেয়েছি। এখন বুথে নিয়ে যাবো। আমরা পুরা সেটাপ আজ কমপ্লিট করবো।'

ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা। নির্বাচন কমিশন রিটার্নিং কর্মকর্তা জি এম সাহাতাব জানান,'ঢাকা-৫ আসনের সকল ভোটারকে আমি ভোট কেন্দ্রে আসার আহ্বান জানাচ্ছি। ভোটাররা ভোট কেন্দ্রে আসবেন, পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বিঘ্নে বাসায় ফিরে যাবেন, সেভাবেই আমরা নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি।'

শনিবার ১৮৭ কেন্দ্রে চারলাখ একাত্তর হাজার একশ আটত্রিশ জন ভোটার ভোট প্রয়োগের কথা রয়েছে। ভোট গ্রহণ চলবে সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন