মামুনুল হক কোথায় কেউ জানে না, সড়কে অবস্থান ছাত্রলীগ-যুবলীগের!

  27-11-2020 07:02PM

পিএনএস ডেস্ক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করায় হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের আগমন প্রতিহত করার ঘোষণা দিয়ে চট্টগ্রামের বিভিন্ন স্থানে ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীরা অবস্থান নিয়েছেন। এ নিয়ে চট্টগ্রামে টান টান উত্তেজনা বিরাজ করছে।

শুক্রবার (২৭ নভেম্বর) শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর, অক্সিজেন মোড়, বিশ্ববিদ্যালয় এক নম্বর সড়কসহ বিভিন্ন স্থানে ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের অবস্থান নিতে দেখা যায়। তবে বৃহস্পতিবার রাতেই মামুনুল হক হাটহাজারী এসে পৌঁছেছেন বলে অসমর্থিত একাধিক সূত্র থেকে জানা যায়। তবে পুলিশ প্রশাসন ও হেফাজত কর্মকর্তারা তা নিশ্চিত করতে পারেননি।

আল আমিন সংস্থা নামে একটি সংগঠনের আয়োজনে হাটহাজারী পার্বতী স্কুল মাঠে অনুষ্ঠেয় দুই দিনব্যাপী এক ধর্মীয় মাহফিলে শুক্রবার সন্ধ্যায় বক্তব্য রাখার কথা হেফাজতে ইসলাম বাংলাদেশ এর যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের।

এদিকে মামুনুল হক এখনো চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় আসেননি বলে জানিয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন। হাটহাহাজারী মাদ্রাসার তাফসিরুল মাহফিলের আয়োজক আল আমিন সংস্থার বরাত দিয়ে শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে এই তথ্য জানান তিনি।

বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এক প্রতিবাদ সমাবেশ থেকে মামুনুল হকের চট্টগ্রাম আগমন প্রতিহত করার ঘোষণা দেন যুবলীগ ও ছাত্রলীগ নেতারা।

শুক্রবার সকাল থেকেই চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুর নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগ নেতা–কর্মীরা শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর এলাকায় অবস্থান নেন। দুপুরে নগরী থেকে হাটহাজারীমুখী অক্সিজেন মোড় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক নম্বর সড়কের মাথায়ও অবস্থান নেন ছাত্রলীগ কর্মীরা। সেখানে সমাবেশ করে তারা মামুনুল হককে হাটহাজারীতে ঢুকতে দেয়া হবে না বলেও ঘোষণা দেন।

যুবলীগ-ছাত্রলীগের অবস্থান কর্মসূচি চলাকালে মামুনুল হককে বিমান বন্দর কিংবা সড়ক পথে হাটহাজারীতে যেতে দেখা না গেলেও অসমর্থিত একাধিক সূত্র জানিয়েছে, রাতেই তিনি হাটহাজারী মাদ্রাসায় পৌঁছেছেন। তবে বিষয়টি নিশ্চিত করেননি হেফাজত ইসলাম নেতৃবৃন্দ ও পুলিশ কর্মকর্তারা।

হেফাজত ইসলাম বাংলাদেশ এর প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জীর কাছে শুক্রবার বিকেলে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মাওলানা মামুনুল হক চট্টগ্রাম এসেছেন কিনা তা আমার জানা নেই।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকও মাওলানা মামুনুল হকের অবস্থানের বিষয়টি নিশ্চিত করে বলতে পারেননি। তিনি দেশ রূপান্তরকে বলেন, হাটহাজারীতে অনুষ্ঠানরত ধর্মীয় মাহফিলকে কেন্দ্র করে কোন ধরনের আইনশৃঙ্খলা পরিস্থিতির যাতে অবনতি না ঘটে এ ব্যাপারে আমরা পুরোপুরি সতর্ক রয়েছি।

চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু বলেন, আমরা সকাল থেকে দুপুর পর্যন্ত বিমান বন্দরে অবস্থান নিয়েছিলাম। ওই সময়ে তিনি আসেননি। এছাড়া অক্সিজেন মোড়ে আমাদের নেতা-কর্মীরা অবস্থান নিয়েছিলেন। তবে বিকল্প কোন পথে গোপনে তিনি এসেছেন কিনা তা আমাদের জানা নেই।

প্রসঙ্গত, সম্প্রতি ঢাকায় একটি অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে বিতর্কের জন্ম দেন হেফাজত নেতা মাওলানা মামুনুল হক। এরপর থেকে তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে আসছেন ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠন।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন