এ সরকার ক্ষমতায় যতদিন, জিনিসের দাম কমবে না ততদিন: মান্না

  28-11-2020 03:47PM

পিএনএস ডেস্ক: এ সরকার যতদিন ক্ষমতায় আছে, ততদিন জিনিসের দাম কমবে না বলে মন্তব্য করেছেন নাগ‌রিক ঐক‌্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

শ‌নিবার (২৮ ন‌ভেম্বর) জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে লেবার পা‌র্টির উদ্যো‌গে চাল, পেঁয়াজ,আলুসহ দ্রব‌্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগ‌তি নিয়ন্ত্রণের দা‌বি‌তে আয়োজিত এক বি‌ক্ষোভ সমা‌বে‌শে তি‌নি এ মন্তব্য করেন।

মাহমুদুর রহমান মান্না ব‌লে‌ন, বর্তমান আওয়ামী লীগ সরকার বিএন‌পি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কথা বলা বন্ধ করে দিতে পারে, বিরোধী দলের নেতাকর্মীদের জেলে ভরে দিতে পারে। কিন্তু যারা জিনিসের দাম বাড়ায় তাদের কিছু করার ক্ষমতা সরকারের নেই।

তিনি ব‌লেন, আওয়ামী লীগ সরকার তাদের নির্বাচনী ইশতেহারে বলেছিল ক্ষমতায় গেলে ১০ টাকা কেজি চাল খাওয়াবে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমবে। আজ এক এক করে ১২ বছর তারা ক্ষমতায় আছে। যে চাল ১০ টাকা কেজি খাওয়ানোর কথা, সেটা এখন ৬০ টাকা। কিন্তু সরকার এতে দুঃখিত না। প্রধানমন্ত্রী , সরকারের মন্ত্রী কোনো জায়গায় কথা বলার সময় বলেনি - ‘আমরা পারছি না, চালের দাম বেড়ে গেছে আপনাদের কষ্ট হচ্ছে’।

নাগ‌রিক ঐক‌্যের আহ্বায়ক ব‌লেন, পেঁয়াজসহ সবকিছুর দাম বেড়ে গেছে, জনগণের যে কষ্ট হচ্ছে সেটা তারা বলেনি। অথচ ১৫-২০ দিন পর পর পদ্মা সেতুতে একটা স্প্যান বসিয়ে তারা তাক লাগিয়ে দিতে চায় যে উন্নয়ন করছি। যে উন্নয়নে মানুষ না খেয়ে থাকে, যে উন্নয়নে মানুষ ব্যবসা প্রতিষ্ঠান বেচে দেয় সেটা কোনো উন্নয়ন নয়।

তিনি বলেন, আপনি অসুখে মরবেন, ক্ষুধায় মরবেন তারপরও জিনিসের দাম কমাবে না। সিন্ডিকেটকে ধরতে পারবেন না তাই জিনিসের দাম কমাতে পারবেন না।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন