গণঅভ্যুত্থানেই সরকারের পতন ঘটাতে হবে : ফখরুল

  01-01-2021 10:25PM

পিএনএস ডেস্ক : বৃহত্তর রাজনৈতিক ঐক্যে গণঅভ্যুত্থানেই সরকারের পতন ঘটাতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘আমরা আপনাদেরকে বারবারই বলেছি যে, জনগনের বৃহত্তর ঐক্য, রাজনৈতিক দলগুলোর ঐক্যের মধ্য দিয়ে একটা গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই ফ্যাসিবাদী স্বৈরাচারকে পরাজিত করতে হবে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি। এই ২০২১ সালে আমরা ইনশাআল্লাহ এটাতে সফল হবো বলে বিশ্বাস করি। আজকে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীত আমরা শপথ নিয়েছি- আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং গণতন্ত্রকে প্রতিষ্ঠা করবো ইনশাল্লাহ।’

আজ শুক্রবার জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাবেক রাষ্ট্রপতি প্রয়াত জিয়াউর রহমান বীরউত্তম’র কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর নতুন বছরের এই অঙ্গীকারের কথা ব্যক্ত করেন বিএনপি মহাসচিব।

প্রতিবছরই আপনারা শপথ নিচ্ছেন কিন্তু আন্দোলনে কোনো সফলতা আনতে পারছেন না-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ একটি ফ্যাসিবাদী রাজনৈতিক দল। তারা জনগণের ভোটের অধিকার থেকে তাদেরকে বঞ্চিত করে, জোর করে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে। তারা ২০১৮ সালের ২৯ ডিসেম্বর রাতেই ভোট ডাকাতি করে নিয়ে গিয়ে একটি দখলদারি সরকার প্রতিষ্ঠা করেছে। তারা দমনের মাধ্যমে জনগণের যে ন্যায়সঙ্গত আন্দোলন গণতন্ত্রের জন্য তাকে তারা দমন করার চেষ্টা করছে। ইতিহাস প্রমাণ করে কখনোই দমনপীড়নের মধ্য দিয়ে কখনই মানুষের ন্যায়সঙ্গত দাবিকে দমিয়ে রাখা যাবে না। ’



‘বাংলাদেশের কখনো কোনোদিন পারেনি। আমরা বিশ্বাস করি, প্রতিটি বছর আমাদের জন্য নতুন শক্তি সঞ্চয় হবে এবং ফ্যাসিস্ট সরকারকে আমরা পরাজিত করতে সক্ষম হবো ইনশাআল্লাহ’, যোগ করেন বিএনপি মহাসচিব।

জাতীয়তাবাদী ছাত্র দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে নিয়ে আজ সকাল সাড়ে ১১টায় ছাত্র শেরে বাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন করেন। এরপর প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা হাবিব উন নবী খান সোহেল, আজিজুল বারী হেলাল, নাজিম উদ্দিন আলম, আকরামুল হাসান, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েল প্রমূখ নেতারা উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠাবার্ষিকীতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আসা কয়েক হাজার ছাত্র দলের নেতাকর্মী ব্যানার-ফেস্টুন নিয়ে এই অনুষ্ঠানে অংশ নেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন