বিএনপির বিক্ষোভের ডাক আদালত অবমাননার সামিল: এনামুল হক শামীম

  11-01-2021 10:02PM

পিএনএস ডেস্ক : পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান একুশে আগস্ট গ্রেনেড ও রাষ্ট্রদ্রোহ মামলাসহ আটটি মামলার আসামি। সাজাপ্রাপ্ত পলাতক আসামি। তাকে বাঁচানোর জন্য বিক্ষোভ সমাবেশের ডাক আদালত অবমাননার সামিল। রাজপথে বিক্ষোভ সমাবেশের নামে অরাজকতার চেষ্টা করা হলে জনগণ প্রতিহত করবে।

আজ জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনে বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। একটি স্বাধীন দেশের রাষ্ট্রনায়কের প্রত্যাবর্তনে এ দেশের লাখো-কোটি মানুষ আনন্দে উদ্বেলিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন পাকিস্তানের কারাগার থেকে যুক্তরাজ্যে যান, তখন সেখানে তাকে রাষ্ট্রনায়ক এবং বাঙালি জাতির পিতা হিসেবে অভ্যর্থনা জানানো হয়।
স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শিক্ষক নেতা অধ্যক্ষ এস.এম একরামুল হক, মেহেরুন নেছা, অধ্যক্ষ মনতাজ উদ্দিন, অধ্যক্ষ সাইদুর রহমান প্রমূখ।

এনামুল হক শামীম আরও বলেন, শিক্ষাক্ষেত্রে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অবদান অবিস্মরনীয়। এখন বছরের প্রথমদিন শিক্ষার্থীরা নতুন পায়। এ সরকারের আমলে দেশে নতুন নতুন শিক্ষাপ্রতিষ্ঠান হয়েছে। দেশের বহু শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও ভুক্ত হয়েছে। জননেত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থাকে বিশ্বমানের করতে নিরলসভাবে কাজ চলছেন। তিনি শিক্ষকদের সম্মানিত ও মর্যাদাও বৃদ্ধি করেছেন। শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী হিসেবে জননেত্রী শেখ হাসিনা বিশ্বসেরা। তাই এদেশের জনগণ বারবার জননেত্রী হাসিনাকে ক্ষমতায় আনে।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন