দোয়া মাহফিলেও ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত

  

পিএনএস ডেস্ক : বিএনপি ও জামায়াত দোয়া মাহফিলকেও ষড়যন্ত্রের উপলক্ষ্য হিসেবে বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, বিএনপি ও জামায়াত দোয়া মাহফিলকেও বেছে নিয়েছে ষড়যন্ত্রের উপলক্ষ্য হিসেবে। এটি খুব দুঃখজনক। এ ধরনের ষড়যন্ত্র আগেও হয়েছে, বিভিন্ন সময়ে বৈঠক করেছে। এগুলো করে কোনো লাভ হবে না।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি জনগণের কাছ থেকে প্রত্যাখ্যাত। দেশের আরও কিছু শক্তি, গোষ্ঠী আছে যারা সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। শেষ পর্যন্ত দেখতে পেলাম দোয়া মাহফিলও ষড়যন্ত্রের অংশ হিসেবে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ে কোন্দল-সহিংসতার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, প্রথমত সহিংসতা দেখেছেন সিলেটের একটি পৌরসভায়। বিএনপির হামলায়, আমাদের প্রার্থীর গাড়ি ভেঙে দেওয়া হয়েছে। এতে আমাদের অনেকেই আহত হয়েছে। এরকম অনেক জায়গায় বিএনপি হামলা চালিয়েছে। সেখানে প্রতিনিধি প্রার্থীদের মধ্যে নানা জায়গায় নানা ঘটনা ঘটেছে। তবে আপনি যেটি বলেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর কথা। এ বিষয়ে দলের গঠনতন্ত্র অনুযায়ী ইতোপূর্বে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এখনও যারা বিদ্রোহী প্রার্থী রয়েছেন তাদের জন্য গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এটা কাঙ্খিত নয়। আমরা যদি প্রতিবেশী দেশের নির্বাচনের দিকে তাকাই তাহলে আমরা দেখতে পাবো। ভারতে ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ১৯ জন প্রাণ হারিয়েছিল। সে তুলনায় আমাদের নির্বাচন অনেক শান্তিপূর্ণ হয়েছে।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন