দুদক দিয়ে খালাস হওয়া মামলায় আপিল করিয়েছে সরকার: ইশরাক

  19-01-2021 01:08PM

পিএনএস ডেস্ক : বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, ওয়ান-ইলেভেন সরকারের ধারাবাহিকতার এই সরকারের চাপেই তার খালাস হওয়া মামলায় আপিল করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক। এটা বিরোধী দল ও মতের ব্যক্তিদের দমিয়ে রাখার একটি অপকৌশল মাত্র।

নিম্ন আদালত থেকে খালাস পাওয়া মামলায় দুদকের আপিল করা প্রসঙ্গে মঙ্গলবার তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ইশরাক বলেন, যে কারোরই আপিল করার এখতিয়ার রয়েছে এবং এটাই নরমাল প্রসিডিউর। তবে মামলাটি ভিত্তিহীন, আদালতই এটা প্রমাণ হয়েছে।

তিনি বলেন, ওয়ান-ইলেভেন সরকারের সময় বিভিন্ন দলের রাজনৈতিক নেতাদের চাপের মধ্যে রাখতেই তাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে হয়রানিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে এসব মামলা করা হয় যার কোনো ভিত্তি নেই। এরই মধ্যে ওই মামলায় আদালতে থেকে খালাস দেওয়া হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, আইনজীবীরা বিষয়টি খোঁজ-খবর নিয়ে হাইকোর্টে করা আপিলের বিষয়ে কার্যক্রম শুরু করবেন। আইনিভাবেই তা মোকাবিলা করা হবে।

সোমবার দুদকের পক্ষ থেকে খালাস হওয়া মামলাটির বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা হলে বিচারপতি মো. সেলিমের একক বেঞ্চে আপিলটি কার্যতালিকাভুক্ত হয়।

দুদকের ভাষ্য অনুযায়ী, সম্পদের বিবরণী দাখিল করতে নোটিশ দেওয়ার পরও তা দাখিল না করায় ২০১০ সালের আগস্টে ইশরাক হোসেনের বিরুদ্ধে রাজধানীর রমনা থানায় নন-সাবমিশন মামলা করেন সংস্থাটির তৎকালীন সহকারী পরিচালক মো. শামসুল আলম। ওই সময় ইশরাক হোসেন দেশেই ছিলেন না।

প্রায় ১০ বছর ধরে নানা বিচারিক কার্যক্রম ও প্রক্রিয়ার মধ্য দিয়ে গত বছর অর্থাৎ ২০২০ সালের ২৩ নভেম্বর মামলাটি থেকে ইশরাককে খালাস দেয় আদালত।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন