সিইসি সুষ্ঠু নির্বাচনে নয়, লুটপাটে ব্যস্ত: রিজভী

  

পিএনএস ডেস্ক : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সুষ্ঠু নির্বাচন নয়, লুটপাটে ব্যস্ত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘সিইসি নিজের আত্মা বিক্রি করেছেন। আপনার লজ্জা করে না?’

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকো এবং নিউমার্কেট থানা ছাত্রদলের সাবেক নেতা মাহবুবুর রহমান বাপ্পির স্মরণে আয়োজিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

সিইসির কড়া সমালোচনা করে রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার নিজের আত্মা বিক্রি করেছেন। আপনার লজ্জা করে না? আপনি নাকি আমলা ছিলেন, ডিসি ছিলেন? এতবড় ক্রীতদাস? ক্রীতদাসরাও তো মাঝে মাঝে মালিকের বিরুদ্ধে ন্যায়ের পক্ষে বিদ্রোহ করেন। আর আপনার মতো এই ধরনের ক্রীতদাস আর কোথাও খুঁজে পাওয়া যাবে না। আপনার কমিশনার আশঙ্কা প্রকাশ করছেন অথচ আপনি নির্ভীক।

রিজভী আরো বলেন, ‘উনার (নুরুল হুদা) তো সুষ্ঠু ভোটের দরকার নাই। উনার টাকা বরাদ্দ দরকার। ইভিএম মেশিন একটা জালিয়াতির মেশিন। সেই মেশিন কিনতে টাকা দরকার আর এই টাকা লোপাট করবে সিইসি এবং তার লোকেরা। এটা নিয়েই ব্যস্ত তিনি। সুষ্ঠু নির্বাচনের জন্য ব্যস্ততা নেই। আমাদের দেশের বুদ্ধিজীবীরা এটার জন্য দরখাস্ত করেছিলেন রাষ্ট্রপতির কাছে যে এই লোকটিকে সরিয়ে দেয়া হোক। এই লোকটি দুর্নীতিবাজ এই লোকটি গণতন্ত্রকে ধ্বংস করেছে। এই লোকটি সুষ্ঠু নির্বাচনকে গোরস্থানের মধ্যে সমাহিত করেছেন কিন্তু কোনোভাবেই নুরুল হুদা সরে যেতে চান না। সরকার মনে করে এত বড় তাঁবেদার, এত বড় গোলাম আর তো পাওয়া যাবে না।’

ছাত্রদল নেতা বাপ্পির স্মৃতিচারণ করে রুহুল কবির রিজভী বলেন, বাপ্পির বোনের চোখের অশ্রু ঝরছে। কিন্তু এদেশের কোটি মানুষের হৃদয়ের মধ্যে যে অশ্রু ঝরছে তা হয়ত দেখা যাচ্ছে না।

ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সভাপতি খন্দকার এনামুর রহমান এনামের সভাপতিত্বে দোয়া মাহফিলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, দলের জাতীয় নির্বাহী কমিটির সদস্য রবিউল আলম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সিনিয়র সহ-সভাপতি কাজী রওনুকুল ইসলাম শ্রাবন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ বক্তব্য দেন।

পিএনএস/এসআইআর

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন