পিলখানা হত্যাকাণ্ডের পুনঃতদন্ত দাবি কল্যাণ পার্টির

  25-02-2021 09:43PM

পিএনএস ডেস্ক : ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি তৎকালীন বিডিআর (বর্তমানে বিজিবি) সদর দফতর পিলখানায় সংঘটিত বর্বরোচিত হত্যাকাণ্ডের ঘটনার পুনঃতদন্ত ও পুনঃবিচার দাবি করেছে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীরপ্রতীক)।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বনানী সেনা কবরস্থানে পিলখানায় নিহত সেনা কর্মকর্তাদের কবরে শ্রদ্ধা জানাতে এসে তিনি এ দাবি জানান। এ সময় শহীদ সেনাদের জন্য দোয়া মোনাজাত করেন দলের কেন্দ্রীয় নেতারা।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, ‘কল্যাণ পার্টি ভবিষ্যতে যে কোনো রাজনৈতিক সুযোগ পেলে বা ক্ষমতার অংশীদার হলে বিডিআর বিদ্রোহের ঘটনার পুনঃতদন্ত ও পুনঃবিচার করবে। এই সরকারের অধীনে যে তদন্ত ও বিচার হয়েছে, তা সু্ষ্ঠু হয়নি বলে মনে করে বাংলাদেশ কল্যাণ পার্টি।’

সৈয়দ ইবরাহিম ২৫ ফেব্রুয়ারিকে সরকারিভাবে শহীদ সেনা দিবস ঘোষণার দাবি জানিয়ে বলেন, ‘কল্যাণ পার্টি ভবিষ্যতে সুযোগ পেলে এই দিনটিকে সরকারিভাবে শহীদ সেনা দিবস হিসেবে ঘোষণা করবে। পিলখানায় সংগঠিত হত্যাকাণ্ড পূর্ব পরিকল্পিত বলে আমি মনে করি ‘

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির নেতা হাসান নাসির, আরিফ মাহমুদ, মিয়া মুশিউজ্জামান, ইসহাক মিয়া, ফজল করীম, মোহাম্মদ খোরশেদ ও আল আমিন ভূঁইয়া রিপন প্রমুখ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন