মুশতাকের মৃত্যুর দায় সরকার এড়াতে পারে না: খন্দকার মোশাররফ

  

পিএনএস ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, অত্যন্ত দুঃখজনক যে লেখক মুশতাক আহমেদ কারাগারে মৃত্যুবরণ করেছে। এখানে কারাগার কর্তৃপক্ষ, সরকার এই মৃত্যুর দায় এড়াতে পারে না।

রোববার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আপনারা দেখেছেন ছাত্ররা শাহবাগে প্রতিবাদ জানিয়েছিলো মশাল মিছিল করেছিলো। কিন্তু অন্যায়ভাবে নির্দয়ভাবে এসব তথ্যের ওপর হামলা করেছে, নির্যাতন করেছে। তার প্রতিবাদে ছাত্রদল শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছিলো। কিন্তু পুলিশ নির্দয়ভাবে ছাত্রদের ওপর রান্না করেছে, লাঠিচার্জ করেছে, টিয়ারগ্যাস মেরেছে। এতে অনেক ছাত্র আহত হয়েছে, গ্রেপ্তার হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানাই।

তিনি বলেন, একটি স্বাধীন দেশে স্বাধীনতার ৫০ বছর যখন আমরা পালন করতে যাবো, তখন একটি অন্যায়ের প্রতিবাদ যদি করতে দেয়া না হয়। এটা অত্যন্ত দুঃখজনক। আজ যারা আহত হয়েছে তাদের প্রতি সমবেদনা জানান। আর যারা গ্রেপ্তার হয়েছে তাদের মুক্তি কামনা করি। অবিলম্বে তাদের মুক্তি দেয়া হোক। আর যে নির্মম অত্যাচার, পাশবিক নির্যাতন করা হয়েছে তার তীব্র নিন্দা জানাই।

‘পূর্বপরিকল্পিতভাবে বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালিয়েছে’ পুলিশের এমন বক্তব্য দৃষ্টি আকর্ষণ করা হলে মোশাররফ বলেন, আমি একটা আলোচনা বা সবাই ছিলাম বাহিরে ঘটনা সঠিকভাবে বলতে পারছি না।

কতোজন গ্রেপ্তার, কতোজন আহত- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আহত হয়েছে কতোজন তা সঠিকভাবে এখনো বলতে পারছি না। তবে যারা গ্রেপ্তার হয়েছে তাদের নিঃশর্ত মুক্তি চাই।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন