১০ ও ১৬ মার্চ রাজধানীতে সমাবেশ করবে বিএনপি

  

পিএনএস ডেস্ক : নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আগামী ১০ মার্চ ঢাকা উত্তর সিটি ও ১৬ মার্চ দক্ষিণ সিটিতে সমাবেশ করবে বিএনপি।

ঢাকা উত্তরে কারওয়ান বাজার মোড়, মোহাম্মদপুর শহীদ পার্ক এবং খিলগাঁও তালতলা মাঠ এবং দক্ষিণে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠ অথবা সোহরাওয়ার্দী উদ্যানের যেকোনো স্থানে সমাবেশ দু’টি করবে বিএনপি।

সোমবার (৮ মার্চ) ডিএমপির যুগ্ম কমিশনার মনির হোসেনের সঙ্গে সাক্ষাৎ করে বিএনপির প্রতিনিধি দল সমাবেশের বিষয়টি অবহিত করে।

সাক্ষাৎ শেষে বের হয়ে সাংবাদিকদের বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, এরইমধ্যে প্রতিটি বিভাগীয় শহরে কর্মসূচি হাতে নিয়েছে আমরা। কর্মসূচিগুলো হলো ভোট কারচুপির প্রসঙ্গে। সর্বশেষ বেশ কয়েকটি সিটি করপোরেশন নির্বাচন ও সারাদেশে নির্বাচনগুলোতে ভোট কারচুপি হয়েছে। দিনের ভোট রাতে হচ্ছে এবং ভোটের অধিকার থেকে দেশের মানুষ বঞ্চিত হচ্ছে। এরই অংশ হিসেবে ঢাকাতেই আমরা দুটি জনসভার আহ্বান করেছি।

তিনি বলেন, এ বিষয়ে এরইমধ্যে আমরা ডিএমপি যুগ্ম কমিশনার মনির হোসেনকে অবহিত করেছি। আমরা আশা করছি আগামী ১০ ও ১৬ মার্চ এই দু’টি সমাবেশ করতে পারব।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটি সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন বলেন, এখানে অনুমতি চাওয়ার জন্য আসিনি। আমাদের সংবিধানে কোথাও বলা নেই যে, অনুমতি নিয়ে সভা-সমাবেশ করতে হবে। আমরা সমাবেশ করব। আর সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আজকে ডিএমপির যুগ্ম কমিশনারকে অবহিত করতে এসেছি। কার কাছে অনুমতি চাইব। এই সরকারকে তো আমরা বৈধতাই দিচ্ছি না।

বিএনপির কেন্দ্রীয় কমিটি সদস্য ও ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেন, আমরা এখন পর্যন্ত আশাবাদী আগামী ১০ ও ১৬ তারিখ ঢাকা মহানগরে দু’টি সমাবেশ করতে পারব। আমরা সবসময় ইতিবাচক আন্দোলনের মধ্যে রয়েছি। আইন-শৃঙ্খলা বাহিনী আমাদেরকে সর্বাত্মক সহায়তা করবে।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন