করোনায় বিপর্যস্ত বিএনপি, আক্রান্ত-মৃত্যুর মিছিল

  02-04-2021 08:43PM

পিএনএস ডেস্ক : মহামারী করোনায় কাবু হয়ে পড়েছে বিএনপি। একের পর এক আক্রান্ত হচ্ছেন দলটির সিনিয়র নেতারা। অনেকে রয়েছেন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে। এর মধ্যে অনেকে আক্রান্ত হয়েছেন সপরিবারে। করোনার এক বছরে প্রাণ গেছে কয়েক শতাধিক নেতার। দলটি দাবি করেছে- সিনিয়র-জুনিয়র মিলিয়ে করোনা কেড়েছে ৪৪০ নেতাকর্মীর প্রাণ। আক্রান্ত হয়েছে আরও কয়েক শতাধিক। ইতিমধ্যে করোনার ভয়াবহ থাবার কারণে দলটির সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়েছে।

সিনিয়র যেসব নেতা করোনা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- বিএনপি স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ডাক্তার এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ডা. এ কে এম আজিজুল হক, ডা. ফরহাদ হালিম ডোনার, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সহ-সাংগঠনিক সম্পাদক মো. সেলিমুজ্জামান সেলিম, সাবেক ছাত্রনেতা রকিবুল ইসলাম বকুল, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন মিডিয়া কমিটির সদস্য আতিকুর রহমান রুমন, অ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল প্রমুখ। এর মধ্যে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন রুহুল কবির রিজভীকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছে। গত বুধবার তার অক্সিজেন লেবেল কমে যাওয়ায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

এছাড়া কয়েকদিন আগে সপরিবারে আক্রান্ত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও তার স্ত্রী বিলকিস আক্তার হোসেন। তারা রাজধানী স্কয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন ও স্ত্রী রিফাত হোসেন আক্রান্ত হয়েছেন। বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল ও স্ত্রী কামরুন নাহার সৃষ্টি এবং দুই মেয়ে জান্নাতুন ইসি সূচনা ও আপরাজিতা খান আক্রান্ত। বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. সেলিমুজ্জামান সেলিম ও তার স্ত্রী সাবরিনা শুভ্রা করোনা আক্রান্ত হয়েছেন। তারা আগের চেয়ে কিছুটা সুস্থ হয়েছেন। বাসায় চিকিৎসা নিচ্ছেন। সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা রকিবুল ইসলাম বকুল ও তার মা, স্ত্রী, বোন ও দুই সন্তান করোনায় আক্রান্ত হয়েছেন। তারা সবাই ডাক্তারের পরামর্শে বাসায় চিকিৎসা নিচ্ছেন। সবার অবস্থাই উন্নতির দিকে।

এদিকে দলটির একটি সূত্র জানিয়েছে, গত এক বছরে করোনা ভাইরাসে প্রাণ কেড়েছে বিএনপির ৪৪০ জন নেতাকর্মীর। এর মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, মেজর জেনারেল (অব:) রুহুল আলম চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সিলেট সাবেক মহানগর বিএনপি সভাপতি এমএ হক, ঢাকা উত্তর মহানগর বিএনপি সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান, কুমিল্লা বিভাগ সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান, ওলামা দলের কেন্দ্রীয় আহবায়ক কমিটি সদস্য মাওলানা কাসেমী, গাইবান্ধা জেলা বিএনপির সহসভাপতি খন্দকার আহাদ আহমেদ, ঢাকা পল্লবী থানা বিএনপির সহসভাপতি মো. আনিসুর রহমান, সাবেক মন্ত্রী টিএম গিয়াস উদ্দিন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি লায়ন মোহাম্মদ কামাল উদ্দিন, বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি সভাপতি ও বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য অ্যাডভোকেট কবির চৌধুরী, জাতীয় ট্যাক্সসেস বার সভাপতি অ্যাডভোকেট গফুর মজুমদার, শ্রমিক দলের সহ-সাধারণ সম্পাদক ফজলুল হক মোল্লা, গাজীপুর শ্রীপুর পৌরসভা বিএনপি মেয়র প্রার্থী শহিদুল্লাহ শহীদ, আমেরিকার বোস্টন বিএনপি ক্রীড়াবিষয়ক সম্পাদক মিতোষ বড়ুয়া, বিএনপি সহ-স্থানীয় সরকার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আমজাদ হোসেন সরকার ও সাবেক এমপি এটিএম আলমগীর প্রমুখ।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন