‘হেফাজতকে বিচারের সম্মুখীন হতে হবে, তারা ছাড় পাবে না’

  17-04-2021 12:29PM


পিএনএস ডেস্ক: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, আইনানুগভাবে হেফাজতকে বিচারের সম্মুখীন হতে হবে, এ থেকে তারা কোনোভাবেই ছাড় পাবে না। শনিবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, যারা আমাদের জাতীয় সংগীত মানে না, জাতীয় সংগীত গায় না, জাতীয় পতাকা উড়ায় না। তারা আমাদের সরকারি অফিস-আদালত পুড়িয়ে ধ্বংস করে দিয়েছে। অ্যাসিল্যান্ড অফিসের সব দলিলপত্র পুড়িয়ে দিয়েছে। ওস্তাদ আলাউদ্দিন খাঁর বাড়ি ধ্বংস করে দিয়েছে। ১৯৭১ সালে পাকিস্তানিরা যা করেছে, তারা সেই অনুকরণেই ২৬ মার্চ থেকে ২৮ মার্চ সেই তাণ্ডব তারা চালিয়েছে।

সাম্প্রদায়িক গোষ্ঠীর উত্থানের সরকারের কোনো দায় রয়েছে কিনা এমন প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, নিঃসন্দেহে সরকারের দায় আছে। দায় আছে বলেই, সরকার নমনীয় হয়েছে, অনেকেই হয়তো সরকারের এই নমনীয়তা ভালো চোখে দেখছেন না। তারপরেও আমি বলব রাষ্ট্র যারা পরিচালনা করে তাদের অনেক কিছুই বিবেচনা নিয়ে কাজ করতে হয়।

তিনি বলেন, তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না। আমরা বহু রক্ত দিয়ে জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তাই এই অবস্থা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সরকার স্লো বাট স্টাডি। আপনারা দেখছেন সেই সব সন্ত্রাসীদের কিভাবে ধরা হচ্ছে, আইনের আওতায় আনা হচ্ছে। আইনানুগভাবে তাদের বিচারের সম্মুখীন হতে হবে। এর থেকে তারা কোনোভাবেই তারা ছাড় পাবে না ইন শা আল্লাহ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন