বৈঠক নিয়ে যেকারনে মুখ খুলছে না হেফাজত

  20-04-2021 10:53AM

পিএনএস ডেস্ক: হেফাজতে ইসলামের নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন অযৌক্তিকভাবে কাউকে যাতে হয়রানি বা গ্রেপ্তার করা না হয়। সোমবার রাতে সংগঠনের একটি প্রতিনিধিদল ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের বাসায় যেয়ে এ দাবি জানান।

বৈঠকে অংশ নেওয়া হেফাজতে ইসলামের নেতাদের মধ্যে ছিলেন সংগঠনের মহাসচিব মাওলানা নূরুল ইসলাম জিহাদী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা আতাউল্লাহ হাফেজী প্রমুখ।

তবে বৈঠকের বিষয়ে হেফাজত নেতাদের কোনো মন্তব্য পাওয়া যায়নি। এ বিষয়ে তারা মুখ খুলছেন না। বৈঠক শেষে বের হলে কি বিষয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে হেফাজতের মহাসচিব নুরুল ইসলাম বলেন, আমি অসুস্থ, কোনো কথা বলতে পারব না বলে এড়িয়ে যান।

বৈঠক সূত্র জানায়, গত রাত ১০টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় প্রবেশের আগে গেটের বাইরে হেফাজত নেতারা বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে ছিলেন। এ সময় তারা নিজেদের মধ্যে আলাপ করেন। পরে তারা বাসার ভেতরে ঢোকেন। বৈঠকটি আনুমানিক রাত ১১টা পর্যন্ত চলে। বৈঠকে পুলিশের কয়েকজন কর্মকর্তাও ছিলেন বলে একটি সূত্র জানিয়েছে।

হেফাজতে ইসলাম নাকি সরকারের তরফ থেকে এ বৈঠকের উদ্যোগ নেয়া হয়েছে তা এখনো স্পষ্ট নয়। বৈঠক শেষে রাত ১১টা ১৫ মিনিটে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসা থেকে বেরিয়ে আসেন হেফাজতের নেতারা। এ সময় সংগঠনটির মহাসচিব নুরুল ইসলামকে দুইজন নেতা ধরে গাড়িতে তোলেন। এরপর কোনো কথা না বলে তারা দ্রুত চলে যান।

বৈঠক শেষে রাত সাড়ে ১২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান মুঠোফোনে দেশের শীর্ষস্থানীয় একটি গণমাধ্যমকে বলেন, হেফাজত নেতারা তার সঙ্গে দেখা করতে এসেছিলেন। তাদের তিনি বলেছেন, পুলিশ নিরীহ কাউকে হয়রানি করছে না। যারা ভাঙচুর–সহিংসতায় জড়িত, শুধু তাদের গ্রেপ্তার করা হচ্ছে। যা করা হচ্ছে, সব আইন অনুযায়ীই হচ্ছে। আর মাদ্রাসা খুলে দেওয়া বা বন্ধের সিদ্ধান্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একার কোনো বিষয় নয়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন