ছাত্রদল-পুলিশ সংঘর্ষে ওসিসহ আহত ২০, গ্রেপ্তার ৮

  17-06-2021 10:23PM

পিএনএস ডেস্ক : ময়মনসিংহে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত সমাবেশে ছাত্রদল ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও উপপরিদর্শকসহ (এসআই) ২০ জন। গ্রেপ্তার করা হয়েছে ৮ ছাত্রদল কর্মীকে।

আজ বৃহস্পতিবার দুপুরে নগরীর দক্ষিণ চরকালিবাড়ি দাখিল মাদরাসা মাঠে এ সংঘর্ষ হয়। কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওসি বলেন, চরকালিবাড়ি দাখিল মাদরাসা মাঠে সমাবেশের নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ায় অনুষ্ঠান শেষ করতে বলায় ক্ষিপ্ত হয়ে ছাত্রদলের লোকজন পুলিশের ওপর হামলা চালায়। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল ছোঁড়ে পুলিশ। এ সময় সংঘর্ষ বাধে। সংঘর্ষে কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) ফারুক হোসেন ও পরিদর্শক (অপারেশন) ওয়াজেদ আলী, থানার চার এসআই ও আরও ৪ সদস্য আহত হন।

বিভাগীয় ছাত্রদলের দাবি, বিনা উসকানিতে পুলিশ হামলা করে সভা পণ্ড করে দেয়। একইসঙ্গে নেতাকর্মীদের ওপর গুলিবর্ষণ ও লাঠিচার্জ করে। এতে ছাত্রদলের কয়েকজন নেতাকর্মী গুলিবিদ্ধ হন। আহত হন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সহসভাপতি মাজেদুর রহমান রুমন, ঢাকা মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুর রশিদ হাবিব, বিভাগীয় সহসাংগাঠনিক সম্পাদক নাইমুল করিমসহ বেশ কয়েকজন নেতাকর্মী।

পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান বলেন, ‘নির্ধারিত সময় পেরিয়ে গেলে তাদের সভা দ্রুত শেষ করতে বলা হয়েছিল। পরে ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। এতে পুলিশের কয়েকজন আহত হয়েছেন। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।’

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন