সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার; ছাত্রলীগের চার কর্মী সাময়িক বহিষ্কার

  25-08-2016 07:13PM

পিএনএস ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্বিদ্যালয়ে (জাবি) কর্মরত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করায় সংগঠন থেকে চার কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ৪২তম ব্যাচের শাহরুখ শাহরিয়ার সৌমিক (লোক-প্রশাসন), হাবিবুল্লাহ হাবিব (লোক-প্রশাসন বিভাগ), নাজিমুল বরুণ (অর্থনীতি) ও ৪৩তম ব্যাচের সৈকত মুহাম্মদ আব্দুল্লাহ (ফিন্যান্স এন্ড ব্যাংকিং)। এদেরকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না এই মর্মে আগামী সাত দিনের মধ্যে কারণদর্শানোর নোটিস দেয়া হয়েছে।

বুধবার সমাজবিজ্ঞান অনুষদের সামনে নাশকতার অভিযোগে শাখা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক ইসরাফিল চৌধুরী সোহেলকে পরীক্ষার হলে মারধর করে শাখা ছাত্রলীগের ৮-১০ জন কর্মী। এসময় তাদের সাথে পরীক্ষার হলে উপস্থিত শিক্ষকদের ধস্তাধস্তি হয়। একই সময় মারধরের সংবাদ সংগ্রহ ও ছবি তুলতে গেলে দৈনিক মানবজমিনের বিশ^বিদ্যালয় প্রতিনিধি হাসান আল মাহমুদকে লোহার রড় দিয়ে মারতে উদ্ধত হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী শাহরুখ শাহরিয়ার সৌমিক। এ সময় ঘটনাস্থলে বিশ^বিদ্যালয় সাংবাদিক সমিতির নেতারা উপস্থিত হলে তাদের সঙ্গেও অসৌজন্যমূলক আচরণ করেন ছাত্রলীগ কর্মীরা।

বিষয়টি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ-সম্পাদক রাজিব আহমেদ রাসেলকে মৌখিক জানানো হলেও সাংগঠনিকভাবে অভিযুক্তদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ না নেওয়ায় বৃহস্পতিবার সকালে ছাত্রলীগের সকল ইতিবাচক সংবাদ ও অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেয় বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা।

পরে শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল অভিযুক্তদের বহিষ্কারের ঘোষণা দিলে বিশ^বিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা তাদের কর্মসূচি প্রত্যাহার করেন।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সহসভাপতি ও জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের আরেক সহসভাপতি ও জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিব আহমেদ রাসেল বলেন, ছাত্রলীগের কোনো নেতাকর্মী সাংবাদিকদের সঙ্গে সংগঠনবিরোধী কর্মকা- করলে তাদেরকে ছাড় দেয়া হবে না। আশা করছি, এই বহিষ্কারের মধ্যদিয়ে নেতাকর্মীরা বিষয়টি বুঝতে পারবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন