শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে: হাছান মাহমুদ

  01-10-2016 05:55PM

পিএনএস: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অদম্য গতিতে এগিয়ে চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, একাত্তরের দোসর বিএনপি-জামায়াত বাংলাদেশের অগ্রগতিকে বাধাগ্রস্ত করেছিল। ক্ষমতা গ্রহণের পর শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন।

আজ শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শেখ হাসিনার নেতৃত্বে সামাজিক নিরাপত্তা, স্বাস্থ্য খাতে অগ্রগতি ও অর্জন শীর্ষক সেমিনারে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া ও ফখরুল ইসলাম আলমগীর এ উন্নয়নের কথা জনসম্মুখে স্বীকার না করলেও অন্তরে অন্তরে ঠিকই স্বীকার করে যাচ্ছেন। তিনি বলেন, আজকে আকাশ থেকে বাংলাদেশের ওপর তাকালে কোনো ধরনের কুঁড়ে ঘর খুঁজে পাওয়া যায় না। এর কারণ, এ দেশে কোনো কুঁড়ে ঘর নেই।

সামাজিক নিরাপত্তা নিশ্চিতের কারণ উল্লেখ করে তিনি বলেন, কাঙালি ভোজে কোনো মানুষ খুঁজে পাওয়া যায় না। এ দেশে এখন আর কেউ না খেয়ে থাকে না। কেউ আর পেটের দায়ে ভিক্ষাবৃত্তি করে না।

তিনি আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বেই সামাজিক নিরাপত্তা ও স্বাস্থ্য খাতসহ সকল ক্ষেত্রেই অগ্রগতি সাধিত হচ্ছে। প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের চেয়ারম্যান এইচ টি ইমাম এতে সভাপতিত্ব করেন।

আরও বক্তব্যে রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. অনুপম সেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ে উপচার্য ড. হারুন অর রশিদ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ডাবলু ও অসীম কুমার উকিল প্রমুখ। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ডা. অধ্যাপক রশিদী ই মাহবুব।

পিএনএস/মো:শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন