পরীক্ষায় প্রশ্ন, কোহলির প্রেমিকা কে?

  

পিএনএস ডেস্ক: ভারতের ব্যাটিংস্তম্ভ ও টেস্ট অধিনায়ক বিরাট কোহেলিকে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার কিছু নেই। ক্রিকেট বিশ্বের ব্যাটিংয়ের অনেক রেকর্ড নিজের নামে করে নিয়েছেন। তার প্রেম নিয়েও কম আলোচনা হয়নি। বলিউড অভিনেত্রী আনুশকার সঙ্গে প্রেম নিয়ে নানা উত্থান-পতনও দেখেছে তাদের ভক্তরা।

এবার নবম শ্রেণির পরীক্ষায় প্রশ্ন এসেছে, ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির গার্লফ্রেন্ড কে? এমসিকিউ পদ্ধতির প্রশ্নে তিনটি অপশন রাখা হয়েছিল। এক. প্রিয়াঙ্কা চোপড়া, দুই. আনুশকা শর্মা, তিন. দীপিকা পাড়ুকোন। গত বৃহস্পতিবার ভারতের মহারাষ্ট্রের ভিওয়ান্দির চাচা নেহরু হিন্দি হাইস্কুলের নবম শ্রেণির পিটি পরীক্ষায় এ প্রশ্নটি করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ব্যাপারটি নিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনা শুরু হয়েছে। মুহূর্তে বিষয়টি ভাইরাল হয়ে যায়। বলা হচ্ছে- প্রশ্নকর্তা হয়ত বিরাট কোহলির অনেক বড় ভক্ত। তাই আবেগের বশে হিতাহিত জ্ঞান হারিয়ে এমন প্রশ্ন করে ফেলেছেন।

এই প্রশ্নের উত্তরে কেউ ভুল করেছেন কি না? তা জানার বাসনা হয়তো গুটিকয়েকের থাকতে পারে। তবে নবম শ্রেণির শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমন প্রশ্ন কেন করা হলো? তা নিয়ে কৌতূহল অনেকেরই। এ নিয়ে ক্ষেপেছেন অভিভাবকরাও। বিতর্কিত বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক এ আর পান্ডের কাছে জানতে চাওয়া হলে তিনি দায়ী করছেন পিটির শিক্ষককে। বলেন, ‘পিটির শিক্ষক এই প্রশ্নটি করেছেন। এই ভুল তার, অন্য কারও নয়।’

এলএনএনের নিউজের রিপোর্টে জানানো হয়, প্রশ্নপত্রের প্রথম পাতার অধিকাংশ প্রশ্নই ছিল ক্রিকেট সম্পর্কিত। কিন্তু একটা প্রশ্নই ছিল কোনো ক্রিকেটারের ব্যক্তিগত বিষয় নিয়ে। আর প্রশ্নটা

এমন অদ্ভুত যে তা দেখে শিক্ষার্থীরাও বিস্মিত হয়। এরপর প্রশ্নপত্রের স্ক্রিনশটটি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
ইউডি

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech